whatsapp channel

Short Film: সিনেমায় কাজ পেতে প্রযোজকের সঙ্গে নিবিড় অন্তরঙ্গতা, নিমেষে ভাইরাল এই বাংলা শর্টফিল্ম

অনেকেই এখন বোল্ড কনটেন্ট দেখা বেশি পছন্দ করছেন। সাহসী দৃশ্যে ভরপুর এইসব ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম (Short Film) অবশ্য যেকোনো OTT প্ল্যাটফর্মেই উপলব্ধ নয়। এর জন্য কিছু প্ল্যাটফর্ম বেশ জনপ্রিয়…

Nirajana Nag

Nirajana Nag

অনেকেই এখন বোল্ড কনটেন্ট দেখা বেশি পছন্দ করছেন। সাহসী দৃশ্যে ভরপুর এইসব ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম (Short Film) অবশ্য যেকোনো OTT প্ল্যাটফর্মেই উপলব্ধ নয়। এর জন্য কিছু প্ল্যাটফর্ম বেশ জনপ্রিয় হয়ে উঠেছে দর্শক মহলে। এমন এমন সব গল্প দিয়ে এখানে ওয়েব সিরিজ, শর্ট ফিল্ম তৈরি হয় যা দেখে তাক লেগে যায় দর্শকের। সেইসঙ্গে সাহসী দৃশ্য দেখার শখও এই সিরিজ গুলি। বড়পর্দায় সেন্সর বোর্ডের অতিরিক্ত কড়াকড়ির জন্য অনেক সময়েই বাদ পড়ে যায় গুরুত্বপূর্ণ তথ্য বা চমকদার দৃশ্য।

OTT প্ল্যাটফর্ম গুলি অবশ্য বেশ কয়েক বছর আগেই লঞ্চ হয়েছে। তবে জনপ্রিয়তা পেয়েছে ধীরে ধীরে। এখন এই প্ল্যাটফর্মের একটা বড় সংখ্যক দর্শক রয়েছে। পাশাপাশি সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্ম গুলিও অত্যন্ত খ্যাতি পেয়েছে নেটিজেনদের মধ্যে। কয়েক বছর বা কয়েক মাসের পুরনো থেকে নতুন ওয়েব সিরিজ, শর্ট ফিল্মগুলিও বেশ জনপ্রিয় হচ্ছে দর্শক মহলে। এই প্রতিবেদনে এমনি আরেকটি শর্ট ফিল্মের খোঁজ দেব যেটিও দর্শকদের বিশেষ প্রিয়। গল্পের পরতে পরতে বোল্ড অন্তরঙ্গ দৃশ্য, পরকীয়া সম্পর্কের নিষিদ্ধতার হাতছানি দর্শকদের উত্তেজিত করতে বাধ্য। তবে বাড়ির সকলের সামনে ভুলেও নয়। একান্তে বসে উপভোগ করার মতো শর্ট ফিল্ম এটি।

Short Film: সিনেমায় কাজ পেতে প্রযোজকের সঙ্গে নিবিড় অন্তরঙ্গতা, নিমেষে ভাইরাল এই বাংলা শর্টফিল্ম

নিজের ঘরের আরামে বসে কম খরচে যদি একই জায়গায় হরেক রকমের কনটেন্ট পাওয়া যায় তাহলে কেই বা প্রেক্ষাগৃহে যেতে চায়। উপরন্তু হাতের মুঠোয় ধরা স্মার্ট ফোনের মধ্যেই এখন ওয়েব সিরিজ থেকে শুরু করে সিনেমা, শর্ট ফিল্ম সবই উপলব্ধ রয়েছে। তাই বেশির ভাগ সময়টাই স্মার্ট ফোন বা সোশ্যাল মিডিয়ায় খরচ করেন অনেকে। আর এক্ষেত্রে ইউটিউব প্ল্যাটফর্মটি বর্তমানে ফেসবুক ইনস্টাগ্রামকেও টেক্কা দিয়ে যাচ্ছে।

সম্প্রতি ইউটিউবে একটি বাংলা শর্ট ফিল্ম বেশ সাড়া ফেলেছে। ‘কম্প্রোমাইজ’ নামের ছবিটিতে দেখানো হয়, একটি সিনেমায় কাজের জন্য এক যুবতী কতদূর পর্যন্ত যেতে পারে। লাখ লাখ টাকা দেওয়া থেকে শুরু করে প্রযোজকের সঙ্গে ঘনিষ্ঠ হতে পর্যন্ত দ্বিধা করে না সে। কিন্তু তারপরে কী হয় তা জানার জন্য শর্ট ফিল্মটি দেখতে হবে পুরোটা।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই