whatsapp channel

মাত্র ২৩ বছরেই কোটিপতি! সোশ্যাল মিডিয়া থেকে বাঙালি মেয়ের আয় শুনলে চোখ উঠবে কপালে

সোশ্যাল মিডিয়া (Social Media) এখন মানুষের দৈনন্দিন জীবনের অন্যতম অপরিহার্য অংশ হয়ে উঠেছে। বিভিন্ন প্ল্যাটফর্মগুলিতে সর্বক্ষণই নেটিজেনদের ভিড় লেগে থাকে। আর তাদের মনোরঞ্জনের জন্য তো রয়েছেই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার, ভিডিও…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

সোশ্যাল মিডিয়া (Social Media) এখন মানুষের দৈনন্দিন জীবনের অন্যতম অপরিহার্য অংশ হয়ে উঠেছে। বিভিন্ন প্ল্যাটফর্মগুলিতে সর্বক্ষণই নেটিজেনদের ভিড় লেগে থাকে। আর তাদের মনোরঞ্জনের জন্য তো রয়েছেই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার, ভিডিও ক্রিয়েটর এবং ভ্লগাররা। ফেসবুক থেকে ইনস্টাগ্রাম, ইউটিউব সর্বত্রই ছড়িয়ে রয়েছেন তারা। ভার্চুয়াল জগতে তাদের আলাদাই খ্যাতি। আর নেট মাধ্যমে পাওয়া জনপ্রিয়তা থেকে বাস্তব জীবনেও খ্যাতির চূড়ায় উঠছেন প্রত্যেকে। এরা সকলেই ভিডিও বানিয়ে মনোরঞ্জন করে থাকেন নেটনাগরিকদের।

Advertisements

কেউ কেউ মজার ভিডিও বানিয়ে মন খুলে হাসান, কেউ দেন স্কিন কেয়ার, বিউটি টিপস। কেউ নতুন নতুন রেস্তোরাঁ, খাবারের দোকানের রিভিউ দেন। কেউ আবার রয়েছেন টেকনিক্যাল জিনিসপত্র নিয়ে। কেউ নাচ বা গানের ভিডিও বানান। এছাড়াও রয়েছে আরো হরেক মাধ্যম। কেউ কেউ নিজেদের দৈনন্দিন জীবনটাই তুলে ধরেন ভ্লগের মাধ্যমে। কেউ অনলাইন সাইট বা নানান দোকান বাজার ঘুরে কেনা জামাকাপড়ের রিভিউ দেন। কেউ আবার শুধুই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল নানান ভিডিওতে রিয়্যাক্ট করেন। এই ভাবেই লক্ষ লক্ষ ভিউস পান তারা। ব্যাঙ্কে ঢোকে লক্ষ লক্ষ টাকা। সোশ্যাল মিডিয়ায় ভিডিও বানিয়ে বাড়ি, গাড়ি করেছেন এমন মানুষের অভাব নেই।

Advertisements

Advertisements

তবে এই প্রতিবেদন এমন একজনকে নিয়ে যিনি কম সময়ের মধ্যেই খ্যাতির যে চূড়ায় পৌঁছেছেন তা সত্যিই অকল্পনীয়। কথা হচ্ছে সোনা দে (Sona Dey) কে নিয়ে। কলকাতার এই বাঙালি মেয়ের বয়স মাত্র ২৩ বছর। এই বয়সেই তিনি কোটি কোটি টাকার মালকিন হয়ে গিয়েছেন। পেশায় তিনি একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার। ইনস্টাগ্রামেই মডেলিং এর ভিডিও, ছবি শেয়ার করেন তিনি। এছাড়া প্রেমিক জনপ্রিয় নৃত্যশিল্পী মুকুল গাইনের সঙ্গে মিলে দুটি ইউটিউব চ্যানেলও চালান তিনি। দুটিতেই ২০ লক্ষের বেশি সাবস্ক্রাইবার রয়েছে তাঁদের।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Sona Dey (@sona_dey_official)

ইনস্টাগ্রামেও ৬ মিলিয়নের বেশি ফলোয়ার রয়েছে সোনার। সোশ্যাল মিডিয়া থেকেই লক্ষ লক্ষ টাকা উপার্জন করেন তিনি। এই ভাবেই বানিয়েছেন নিজের বাড়ি। মুম্বইতে প্রেমিকের সঙ্গে মিলে কিনেছেন দু কোটি টাকার ফ্ল্যাট। সেই ফ্ল্যাট কীভাবে সাজাচ্ছেন সেটাও ভিডিওর মাধ্যমে তুলে ধরেন তাঁরা। এক দিনেই কেনেন লক্ষ লক্ষ টাকার জিনিস। এক সময় ২০০ টাকা সম্বল করে মুম্বই এসেছিলেন মুকুল। পেট চালাতেন খবরের কাগজ বিক্রি করে। এখন নিজেদের বিলাসবহুল জীবনযাত্রা দেখিয়েই দু হাতে রোজগার করছেন তাঁরা।

 

View this post on Instagram

 

A post shared by Sona Dey (@sona_dey_official)

whatsapp logo
Advertisements
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই