whatsapp channel

Lifestyle: আজ থেকেই শুরু হচ্ছে অম্বুবাচী, ভুলেও যে ৫টি কাজ করবেন না

বিশুদ্ধ সিদ্ধান্ত মতে, অম্বুবাচীর সময় শুরু হচ্ছে ২২ শে জুন অর্থাৎ বাংলার ৭ই আষাঢ় বুধবার সকাল ১১টা বেজে ৪৪ মিনিট থেকে। বিশুদ্ধ সিদ্ধান্ত মতে, অম্বুবাচী ছাড়ছে ২৫ শে জুন অর্থাৎ…

Avatar

Advertisements
Advertisements

বিশুদ্ধ সিদ্ধান্ত মতে, অম্বুবাচীর সময় শুরু হচ্ছে ২২ শে জুন অর্থাৎ বাংলার ৭ই আষাঢ় বুধবার সকাল ১১টা বেজে ৪৪ মিনিট থেকে। বিশুদ্ধ সিদ্ধান্ত মতে, অম্বুবাচী ছাড়ছে ২৫ শে জুন অর্থাৎ ১০ই আষাঢ় শনিবার রাত ১১টা বেজে ৩৪ মিনিটে।

Advertisements

অম্বুবাচী দিন কি করা উচিত আর কি করা উচিত নয় একবার জেনে নিন –

Advertisements

১) অম্বুবাচীতে ঠাকুরের পুজো করা চলে না, ঠিক কথা কিন্তু কেউ যদি গুরুদেব বা গুরুমা দীক্ষিত হয়ে থাকেন, তাহলে তাদের পুজো করতে পারেন, এতে কোনো বাধা নেই।

Advertisements

২) ঘরে বা থাকুর ঘরে ঠাকুরের মূর্তি বা ঠাকুরের ছবির উপরে লাল কাপড় দিয়ে ঢেকে দিন।

Advertisements

৩) অম্বুবাচী শেষ হয়ে গেলে দেবীর কাপড় খুলে দিতে হবে। তারপর দেবীর উদ্দেশ্যে দান করতে হবে দুধ এবং আম। এতে আপনার জন্য অনেকটাই শুভ ফল আপনি পেতে পারেন।

৪) অম্বুবাচী চলাকালীন কোন রকম শুভ কাজ যেমন বিবাহ, গৃহপ্রবেশ, অন্নপ্রাশন ইত্যাদি কখনই করতে নেই, শুভকাজ এই তিন দিন বন্ধ রাখতে হয়।

৫) এই তিন দিন কোন রকম গাছ রোপন করা মাটি কর্ষণ করা অথবা চাষাবাদ করা, একেবারেই নিষিদ্ধ। কারণ বিশুদ্ধ সিদ্ধান্ত মতে, এগুলো কখনোই করা যাবে না। এছাড়া কোন রকম ভাবেই মন্ত্র জপ করে পুজো করা যাবে না, যদি একান্ত পুজো করতেই হয়, তাহলে সামান্য একটা প্রদীপ জ্বালিয়ে পুজো করুন। বৃক্ষরোপন ও ভূমিকর্ষণ বা চাষাবাস নিষিদ্ধ। একসময় জমি-বাড়ি ক্রয়ের কথা কখনো ভুলেও ভাববেন না।

whatsapp logo
Advertisements