Hoop VideoHoop Viral

Short Film: ঘর জামাইয়ের সঙ্গে শাশুড়ির গোপন কুকীর্তি, ছোটদের সামনে ভুল করেও দেখবেন না

কম সময়ে বিনোদন পেতে কে না ভালোবাসে। বিশেষ করে বর্তমানে যখন মানুষের হাতে সময় খুব সীমিত, তখন চটজলদি বিনোদনের দিকেই ঝুঁকছে অধিকাংশ মানুষ। আর সেখান থেকেই ওয়েব সিরিজ, শর্ট ফিল্মের (Short Film) জনপ্রিয়তা শুরু। আর এখন মূল বিনোদন বলতে এই দুই মাধ্যমই জায়গা করে নিয়েছে দর্শকদের পছন্দের তালিকায়।

এখন সিনেমা হলে যাওয়ার চেয়ে বাড়িতে বসে সিনেমা, ওয়েব সিরিজ দেখতেই বেশি পছন্দ করেন বর্তমানের দর্শকরা। আগে যেখানে সিনেমা হল গুলিতে দর্শক উপচে পড়ত এখন সেখানে দৃশ্যটা অনেকটাই অন্য রকম। আসলে নিজের ঘরের আরামে বসে কম খরচে যদি একই জায়গায় হরেক রকমের কনটেন্ট পাওয়া যায় তাহলে কেই বা প্রেক্ষাগৃহে যেতে চায়। উপরন্তু হাতের মুঠোয় ধরা স্মার্ট ফোনের মধ্যেই এখন ওয়েব সিরিজ থেকে শুরু করে সিনেমা, শর্ট ফিল্ম সবই উপলব্ধ রয়েছে। তাই বেশির ভাগ সময়টাই স্মার্ট ফোন বা সোশ্যাল মিডিয়ায় খরচ করেন অনেকে।

সোশ্যাল মিডিয়ায় বহু ভিডিওই ভাইরাল হয়। বিভিন্ন বিষয় নিয়ে নেটপাড়ায় চর্চা হতে থাকে। ঘরোয়া টোটকা থেকে শুরু করে নানান বিষয়ের উপরে ভিডিও শেয়ার করা হয় নেট মাধ্যমে। আমজনতা থেকে শুরু করে তারকারাও শেয়ার করেন ফটোশুটের ভিডিও, রিল ভিডিও। অনুরাগীরাও মুখিয়ে থাকেন এই ধরণের ভিডিওগুলি দেখার জন্য। তেমনি আবার অনেক মিউজিক ভিডিও বা শর্ট ফিল্মও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। বিভিন্ন ভাষার বিভিন্ন ধরণের ভিডিও শেয়ার করা হয় নেটপাড়ায়, যেগুলি নেটিজেনদের চোখে পড়া মাত্রই ছড়িয়ে যায় সর্বত্র। হয়ে যায় ভাইরাল।

বাংলা, হিন্দি থেকে শুরু করে অন্যান্য আঞ্চলিক ভাষাতেও বহু শর্ট ফিল্ম উপলব্ধ রয়েছে সোশ্যাল মিডিয়ায়। এর জন্য মূলত ইউটিউবেই খুঁজতে হবে। ইউটিউবে এমন অনেক চ্যানেল রয়েছে যেখানে শুধুমাত্র শর্ট ফিল্মই আপলোড করা হয়। একটু খুঁজলেই এমন চ্যানেল পেয়ে যাবেন যেখানে বিভিন্ন ধরণের শর্ট ফিল্ম উপলব্ধ রয়েছে। বছর খানেক আগে FWF Big Shorts নামে একটি ইউটিউব চ্যানেলে একটি হিন্দি শর্ট ফিল্ম আপলোড করা হয়। ‘ঘর জামাই’ নামে শর্ট ফিল্মটি এই কম সময়ের মধ্যেই ৪৫ লক্ষ ভিউ ছুঁয়ে ফেলেছে। দর্শকরাও প্রশংসা করেছেন এই স্বল্প দৈর্ঘ্যের ছবির। উপরন্তু নতুন করে চর্চায় উঠে আসার পর ভিউ আরো বাড়ছে এই শর্ট ফিল্মের।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই