whatsapp channel

Short Film: দাদার শ্যালিকার সঙ্গে এক বিছানায় রাত কাটালো ভাই, দরজা বন্ধ করে দেখুন এই শর্টফিল্ম

মানুষের সব থেকে প্রিয় বিনোদন কোনটা? প্রশ্ন উঠলে অনেকেই বলবেন ওয়েব সিরিজ বা শর্ট ফিল্মের (Short Film) নাম। সিনেমা তালিকায় সিনেমার স্থান এখনো প্রথম দিকে থাকলেও ওয়েব সিরিজও (Web Series)…

Avatar

HoopHaap Digital Media

মানুষের সব থেকে প্রিয় বিনোদন কোনটা? প্রশ্ন উঠলে অনেকেই বলবেন ওয়েব সিরিজ বা শর্ট ফিল্মের (Short Film) নাম। সিনেমা তালিকায় সিনেমার স্থান এখনো প্রথম দিকে থাকলেও ওয়েব সিরিজও (Web Series) কিন্তু পিছিয়ে নেই। আসলে সিনেমা দেখার আসল মজা প্রেক্ষাগৃহে। কিন্তু যখন তখন ইচ্ছা হলেই সিনেমা হলে গিয়ে ছবি দেখা যায় না। সেটা সময় সাপেক্ষ ব্যাপার। তাই এখন অনেক পরিচালকই সরাসরি OTT প্ল্যাটফর্মে (OTT Platform) সিনেমা রিলিজ করতে পছন্দ করেন। আবার বেশিরভাগ সিনেমাই বড়পর্দায় প্রথমে মুক্তি পেলেও একটা সময় পর এখন OTT প্ল্যাটফর্মে চলে আসে। ফলে একটা বড় সংখ্যায় দর্শকদের জন্য সেটা দেখা অনেক সহজ হয়ে যায়। OTT প্ল্যাটফর্মের জনপ্রিয়তা এখন এক ধাক্কায় অনেকটা বেড়ে গিয়েছে।

সোশ্যাল মিডিয়ার রমরমা তো চিরকালই ছিল। এখন সেটা আরো বেড়েছে। আর সোশ্যাল মিডিয়ার কথা উঠলেই যে আধুনিক বিনোদনের প্রসঙ্গ উঠবে সেটা হল শর্ট ফিল্ম। মূলত ইউটিউবেই মিলবে হরেক ধরণের স্বল্প দৈর্ঘ্যের ছবি। হরর, থ্রিলার থেকে রোম্যান্স সব ঘরানার ওয়েব সিরিজই মজুত রয়েছে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। উপরন্তু বড়পর্দার মতো এখন ওয়েব সিরিজ, শর্ট ফিল্মে সেন্সরের কড়াকড়ি নেই। সোশ্যাল মিডিয়ায় উপলব্ধ থাকলেও একটা সীমা মেনে অ্যাডাল্ট কনটেন্ট কম নেই শর্ট ফিল্মে। তাই দর্শকও বেশি এখানে।

দর্শকদের চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সংখ্যাও। ডিজিটাল কনটেন্টের দিকে দর্শকদের আগ্রহ লক্ষ্য করে বিনোদন জগতের অনেক সদস্যই এদিকে পা বাড়াচ্ছেন। তাই ধীরে ধীরে শর্ট ফিল্মের জনপ্রিয়তা বাড়ছে। এই প্রতিবেদনে সন্ধান থাকছে এমনি এক হিন্দি শর্ট ফিল্মের।

সিরিজ এবং শর্ট ফিল্ম এর পাশাপাশি কিছু ওয়েব এপিসোডও জনপ্রিয়তা পেতে শুরু করেছে। সম্প্রতি একটি ওয়েব এপিসোড উঠে এসেছে চর্চায়। বড় দাদার শ্যালিকার সঙ্গে ভাইয়ের অবৈধ সম্পর্কের কাহিনি উঠে এসেছে এই শর্ট ফিল্মে। ‘তেরি শালি মেরি ঘরওয়ালি’ নামে শর্ট ফিল্মটি এক বছর আগে ইউটিউবে লঞ্চ করা হয়েছিল। এর মধ্যেই ২৪ লক্ষ ভিউ হয়ে গিয়েছে এই ফিল্মে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media