whatsapp channel

ছয় মাসেই গল্প শেষ, ‘অষ্টমী’র কোপে একসঙ্গে বিপদে জি-এর দুই সিরিয়াল!

টেলিভিশন সিরিয়ালের (Television Serial) ক্ষেত্রে টিআরপি যে কতটা গুরুত্বপূর্ণ তা এতদিনে সকলেই বুঝে গিয়েছেন। ওই কটা নম্বরের উপরেই নির্ভর করে প্রতিটি ধারাবাহিকের ভাগ্য। দর্শকদের পছন্দ না হলে স্লট বদলাতে বা…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

টেলিভিশন সিরিয়ালের (Television Serial) ক্ষেত্রে টিআরপি যে কতটা গুরুত্বপূর্ণ তা এতদিনে সকলেই বুঝে গিয়েছেন। ওই কটা নম্বরের উপরেই নির্ভর করে প্রতিটি ধারাবাহিকের ভাগ্য। দর্শকদের পছন্দ না হলে স্লট বদলাতে বা কয়েক মাসেই সিরিয়াল শেষ করে দিতে দুবারও ভাবে না চ্যানেল। আর বর্তমানে যেভাবে সিরিয়ালগুলির মেয়াদ কয়েক মাস থেকে এক দু বছর থাকছে তাতে এই কটা দিন টিকে থাকাও বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে অনেক সিরিয়ালের কাছে। এই চ্যালেঞ্জেই হেরে মাঝপথেই শেষ হয়ে যাচ্ছে জি বাংলার সিরিয়াল ‘মিলি’ (Mili)।

Advertisements

টেলিপাড়া সূত্রে খবর, ‘অষ্টমী’র আগমনের প্রভাব নাকি পড়তে চলেছে জি এর দু দুটি ধারাবাহিকের উপরে। রাত দশটার স্লটের মিলির গল্পে নাকি ইতি টানা হচ্ছে এখনই। আর সন্ধ্যা সাড়ে ছটার স্লটের ‘কার কাছে কই মনের কথা’র উপরেও পড়তে চলেছে প্রভাব। নতুন সিরিয়াল আসায় মিলি অথবা ‘মন দিতে চাই’ এর উপরে যে কোপ পড়তে পারে তার আভাস আগে থেকেই পাওয়া যাচ্ছিল। এবার শোনা গেল, বিদায় নিচ্ছে মিলি-ই।

Advertisements

ছয় মাসেই গল্প শেষ, 'অষ্টমী'র কোপে একসঙ্গে বিপদে জি-এর দুই সিরিয়াল!

Advertisements

সেপ্টেম্বরের শেষে জি বাংলায় পথচলা শুরু করেছিল মিলি। নতুন নায়ক নায়িকার জুটি, ভিন্ন ধরণের গল্প প্রথমে আশা জাগালেও তা পূরণ করতে ব্যর্থ হয়। স্টার জলসা থেকে জি তে এসে ছাপ ফেলতে পারেননি খেয়ালী মণ্ডল। অন্যদিকে অনুভব কাঞ্জিলালের এটাই ছিল প্রথম ধারাবাহিক। অভিনেতা অভিনেত্রীর অনস্ক্রিন রসায়ন দর্শকদের মনে ধরলেও গল্পের বুনন জমাট বাঁধেনি। টিআরপির অভাবে শুরু হতে না হতেই রাত নটার স্লটের থেকে দশটায় পাঠানো হয় মিলিকে। তবুও কোনো হেরফের আসেনি নম্বরে। টিআরপি তালিকার শেষেই বরাবর জায়গা হয়েছে মিলির। তাই এবার মাত্র ছয় মাসেই শেষ করে দেওয়া হচ্ছে ধারাবাহিকটি।

Advertisements

জানা যাচ্ছে, ইতিমধ্যেই নাকি শেষ পর্বের শুটিংয়ের তারিখ জানিয়ে দেওয়া হয়েছে অভিনেতা অভিনেত্রীদের। আগামী ৫ এপ্রিল মিলির শেষ সম্প্রচার। অন্যদিকে বিপদের খাঁড়া ঝুলছে শিমুলের উপরেও। এই সিরিয়ালের গল্প নিয়ে প্রথম থেকেই একাধিক বিতর্ক হয়েছে। উপরন্তু ইদানিং শিমুলের চরিত্রায়ন নিয়ে বিরক্ত দর্শক। প্রভাব স্পষ্ট টিআরপিতেও। শোনা যাচ্ছে, আগামী ৭ ই এপ্রিল থেকে সন্ধ্যা সাড়ে ছটার স্লট দখল করছে অষ্টমী। আর ওই স্লট হারিয়ে রাত দশটার স্লটে যেতে চলেছে কার কাছে কই মনের কথা। স্লট বদলে টিআরপিতে কী প্রভাব পড়ে সেটাই এখন দেখার অপেক্ষা।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই