Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow

 
Advertisements

বড় প্ল্যান আনছেন মুকেশ আম্বানি, এবার নজর তেল কোম্পানির গুলোর উপর

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

ভারত কথা এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় সবচেয়ে উপরের দিকে তার নাম আছে তার তিনি হলেন মুকেশ আম্বানি। মাঝে মধ্যেই তার ব্যবসার ক্ষেত্রে নানান রকম গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেন আর সেটা মানুষের কাছে একটা অসাধারণ স্টেপ হিসাবে চলে আসে। সেই কথা মাথাতেই রেখেই আবার একটা আপডেট সামনে আসতে চলেছে, যেখান থেকে জানা যাচ্ছে, তিনি নাকি সরকারি তেল কোম্পানিগুলোর ওপরে আপাতত দৃষ্টি নিক্ষেপ করছেন।

জানা যাচ্ছে, এবার পাবলিক সেক্টরের পেট্রোলিয়াম কোম্পানিগুলির পাইপলাইন আর স্টোরেজ এক্সেস করতে চাইছে। এই পাইপ লাইন আর স্টোরেজ গুলো গত কয়েক বছরে পাবলিক সেক্টর কোম্পানির গুলো দ্বারা তৈরি হয়ে গেছে। এগুলি ডিপো এবং তেল শোধনাগার থেকে বিমানবন্দরে বিমানের জ্বালানি সরবরাহ করতে ব্যবহার করা হবে।

সব খবর মোবাইলে পেতে 👉🏻

Join Now

বিশেষত ও বিমানবন্দর বুলিতে জ্বালানি ব্যবসার জন্য একটা বিরাট অংশ পেতে চায় রিলায়েন্স। এখানে দেশের মোট এই বিমানে জ্বালানের উৎপাদনের রিলায়েন্সের অংশীদারিত্ব হল প্রায় ২৫ শতাংশ দিল্লির বিমানবন্দরের বাইরের যে স্টোরেজ ডিপোগুলিতে অ্যাকসেসের পাশাপাশি মুম্বাই, ব্যাঙ্গালুরু, হায়দ্রাবাদ বিমানবন্দরেও পাইপ লাইনে এক্সেস এর দিকে নজর দিচ্ছে রিলায়েন্স।

সেক্টর গুলিতে ভারতীয় পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস নিয়ন্ত্রক যে বোর্ড আছে, তার পাইপ লাইনের মাধ্যমে সমস্ত বিদ্যমান এবং ভবিষ্যতে বিমানবন্দর গুলিতে তাদের তেল সরবরাহ সংক্রান্ত সমস্ত বিষয় নিয়েই তারা মন্তব্য চেয়েছে। পরামর্শ দিয়েছে, রিলায়েন্স দেশের জ্বালানির বাজারমুক্ত হলেও কিন্তু পেট্রোলিয়াম কোম্পানি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড এবং হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড দ্বারা যে ধরনের পাইপলাইন তৈরি করা হবে।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...