whatsapp channel

গোলাপ জলেই হবে বাজিমাত! ত্বকের জন্য বাড়িতেই ভিডিও দেখে বানিয়ে ফেলুন তিনটি ফেসপ্যাক

গোলাপজল ত্বককে পরিষ্কার করতে সাহায্য করে। ত্বক মোলায়েম রাখতেও সাহায্য করে। বিশেষ করে গরমকালে যখন ত্বকে ঘাম দেখা যায় তখন একমাত্র গোলাপজলই পারে এই সমস্ত সমস্যার সমাধান করতে। তাই আর…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

গোলাপজল ত্বককে পরিষ্কার করতে সাহায্য করে। ত্বক মোলায়েম রাখতেও সাহায্য করে। বিশেষ করে গরমকালে যখন ত্বকে ঘাম দেখা যায় তখন একমাত্র গোলাপজলই পারে এই সমস্ত সমস্যার সমাধান করতে। তাই আর দেরি না করে গোলাপজল দিয়ে বানিয়ে ফেলুন তিনটি অসাধারণ ফেসপ্যাক। যা দিয়ে আপনি আপনার ত্বককে অনেক বেশি নরম করতে পারবেন, এর জন্য দেখে নিন ভিডিওটি তবে ভিডিওটি দেখার আগে পড়ে ফেলুন স্টেপ বাই স্টেপ।

Advertisements

১) গোলাপজলের শিট মাস্ক -»
তিন চামচ গোলাপ জল, এক চামচ অ্যালোভেরা জেল এবং এক চিমটে হলুদ দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর একটি শিট মাস্ক এর মধ্যে বেশ আধ ঘণ্টা ভিজিয়ে রাখতে হবে। মুখে দেওয়ার সময় শিট মাস্ক একটুখানি নিংড়ে মুখের মধ্যে দিয়ে রাখতে হবে। ১৫ মিনিট পরে এই মাস্কটি মুখ থেকে তুলে নিতে হবে তবে কখনোই এরপরে মুখ ধোবেননা, শিটের মধ্যে লেগে থাকা কোন মিশ্রণ দিয়ে মুখে ভালো করে ম্যাসাজ করে ফেলুন।

Advertisements

২) মেকআপ রিমুভার গোলাপজল -»
একটি পাত্রের মধ্যে দুই চামচ গোলাপজল এবং এক চামচ আমন্ড অয়েল নিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর রাতে শুতে যাওয়ার সময় যদি আপনি মেকআপ তুলতে চান তাহলে একটি কটন প্যাড এর সাহায্যে এই মিশ্রণটি ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে ভালো করে ঘষে নেবেন।

Advertisements

৩) গোলাপ জলের ময়েশ্চারাইজার -»
একটি পাত্রের মধ্যে ছয় চামচ গোলাপ জল, দু চামচ নারকেল তেল, দু চামচ গ্লিসারিন ভালো করে মিশিয়ে নিতে হবে। আপনি প্রতিদিন মুখে মাখার জন্য জেমছরে যেটি ব্যবহার করে থাকেন তার মধ্যে এই মিশ্রণটি দিয়ে দিনে অন্তত দুবার এটি ব্যবহার করতে পারেন।

Advertisements

এরপরে দেখে নিন ভিডিওটি -»

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media