Hoop Life

কনুইয়ের কালো দাগ দূর করুন ৫টি প্রাকৃতিক উপায়ে

কনুই এর কালো দাগ অনেক সময় সৌন্দর্য নষ্ট করতে পারে। তবে এটি করার জন্য কখনোই পার্লারে যাওয়ার প্রয়োজন হবে না বাড়িতে থাকা কয়েকটি সাধারণ উপাদান দিয়ে আপনি কনুই এর কালো দাগ দূর করতে পারেন।

১) লেবু: ত্বকের উপর যে কোন ধরনের কালো দাগ দূর করতে সাহায্য করে লেবুর রস। পাতিলেবুর রসের সঙ্গে এক চামচ চিনি ভালো করে মিশিয়ে নিয়ে এটি যদি কনুইয়ের ওপর প্রতিদিন ভালো করে মালিশ করতে পারেন তাহলে কোন ইয়ে হওয়া কালো দাগ একেবারে দূর হয়ে যাবে।

২) বেকিং সোডা: বেকিং সোডার ভেতরে থাকা প্রাকৃতিক উপাদান ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর করতে সাহায্য করে লেবুর রসের সঙ্গে এক চামচ বেকিং সোডা মিশিয়ে যদি কনুই এর কালো দাগের উপরে নিয়মিত ঘষা যায় তাহলে কনুই পরিষ্কার থাকবে।

৩) টমেটো: এক চামচ টমেটোর রস, এক চামচ বেসন ভালো করে মিশিয়ে নিয়ে যদি কনুইয়ের কালো দাগের ওপরে অন্তত আধ ঘন্টা রেখে দেওয়া যায় তাহলে খুব কম দিনের মধ্যে কালো দাগ একেবারে উধাও হয়ে যাবে।

৪) কমলালেবুর খোসা গুঁড়ো: দু-তিন চামচ কমলালেবুর খোসা গুঁড়োর সঙ্গে এক চামচ টক দই ভালো করে মিশিয়ে নিয়ে যদি এই মিশ্রণটি কনুইয়ের কালো দাগের ওপর রেখে দেওয়া যায় তাহলে খুব সহজেই কালো দাগ দূরে চলে যাবে।

৫) ভিটামিন ই ক্যাপসুল: কয়েক ফোঁটা নারকেল তেলের সঙ্গে একটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে যদি কনুইয়ে ভালো করে ম্যাসাজ করা যায় তাহলে কনুই অনেক পরিষ্কার থাকে।

তাই আর সাত-পাঁচ না ভেবে হাতে তুলে নিন প্রাকৃতিক ঘরোয়া উপাদান। যার জন্য খুব বেশি টাকা খরচ করতে হবে না।

Related Articles