Hoop Tech

দুর্দান্ত মাইলেজ সহ কম দামে পাওয়া যাচ্ছে এই ৩ বাইক

মোটরবাইক প্রিয় মানুষের অভাব নেই এই ভারত দেশে। সেই কারনেই প্রতি রেঞ্জের বাইক পাওয়া যায় ভারতে। এর মধ্যে কিছু বাইকের ইঞ্জিন খুবই পাওয়ারফুল, যার ফলে অনেকাংশে এদের মাইলেজ কম। পেট্রলের দামের কথা মাথায় রাখলে এই সমস্ত বাইক চালানো অনেকটা ব্যয়বহুল হতে পারে। সেই কারনেই আজ এই প্রতিবেদনে আমরা এমন তিনটি বাইক সম্পর্কে আলোচনা করবো যাদের সস্তা হওয়ার সাথে মাইলেজের দিকের সেরা বলে মনে করেন বিশেষজ্ঞরা।

Bajaj Platina:
Bajaj Platina এর নতুন মডেলটিতে ১০২ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। যা ৭.৭ বিএইচপি এর পাওয়ার এবং ৮.৩৪ এনএম টর্ক জেনারেটে সক্ষম। বাইকটি ৭৪ থেকে ১০০ কিমি এর মাইলেজ প্রদান করে। ভারতীয় বাজারে Bajaj Platina এর দাম ৩৯,৯৮৭ টাকা থেকে শুরু বলে জানা গিয়েছে।

Tvs Star City plus:
Tvs Star City Plus বাইকটিতে ১০৯.৭ সিসি এর সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। যা ৮.০৮ এইচপি তে ৭,৩৫০ আরপিএম পাওয়ার এবং ৮.৭ এনএম টর্ক জেনারেটে সক্ষম। তবে বাইকটির বিশেষত্ব হল এটির মাইলেজ। বাইকটি ৭০-৮৬ কিমি/লিটার এর মাইলেজ প্রদান করে। Tvs Star City plus এর দাম ৫১,১১৬ টাকা থেকে শুরু বলে জানা যায়।

Hero Splendor:
Hero Splendor এর নতুন মডেলটিতে ৯৭.২ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। যা ৭.৮ বিএইচপি এর পাওয়ার এবং ৮.০৫ এনএম টর্ক জেনারেটে সক্ষম। বাইকটি ৬৫ থেকে ৮১ কিমি/লিটার এর মাইলেজ প্রদান করে। ভারতীয় বাজারে Hero Splendor এর দাম ৬০,৫০০ টাকা থেকে শুরু বলে জানা গিয়েছে।

Related Articles