whatsapp channel

ওলটপালট ইচ্ছে পুতুল-খেলনা বাড়ির টাইম স্লট! শেষের মুখে কোন সিরিয়াল?

টিআরপি যুদ্ধে এঁটে থাকতে সিরিয়াল (Television Serial) নির্মাতারা কোনো কসুরই বাকি রাখেন না। গল্পে নতুন নতুন চমক আনার পাশাপাশি বদলায় সম্প্রচারের সময়ও। একটা নতুন ধারাবাহিক শুরু হয় একটি নির্দিষ্ট টাইম…

Nirajana Nag

Nirajana Nag

টিআরপি যুদ্ধে এঁটে থাকতে সিরিয়াল (Television Serial) নির্মাতারা কোনো কসুরই বাকি রাখেন না। গল্পে নতুন নতুন চমক আনার পাশাপাশি বদলায় সম্প্রচারের সময়ও। একটা নতুন ধারাবাহিক শুরু হয় একটি নির্দিষ্ট টাইম স্লটে। কিন্তু কিছুদিন যেতে না যেতেই বদলায় সম্প্রচারের সময়। এর নেপথ্যে থাকতে পারে একাধিক কারণ। অনেক সময় টিআরপিতে হেরফের আনতে বদলানো হয় স্লট, আবার কখনো নতুন ধারাবাহিককে জায়গা দিতে পুরনোদের বদলায় স্লট। অনেক সময়ে আবার দর্শকদের মন রাখতেও বদলায় টাইম স্লট। ঠিক সেটাই এবার ঘটল জি বাংলা চ্যানেলে একসঙ্গে একাধিক সিরিয়ালের সময় গেল বদলে।

‘ইচ্ছে পুতুল’, ‘খেলনা বাড়ি’ এবং ‘গৌরী এলো’ তিনটি সিরিয়ালই এখন চর্চায় রয়েছে। প্রথমটি অপেক্ষাকৃত নতুন ধারাবাহিক। তবে বাকি দুটি যথেষ্ট পুরনো উপরন্তু গৌরী এলো এক সময় সেরা পাঁচে থাকলেও বর্তমানে টিআরপি কমে তলানিতে ঠেকেছে এই সিরিয়ালের। খেলনা বাড়ি অবশ্য এখনো টিআরপি তুলে যাচ্ছে। অন্যদিকে ইচ্ছে পুতুলের সুযোগ বা সময় কোনোটাই হচ্ছে না। সপ্তাহে মাত্র পাঁচ দিন সম্প্রচারিত হয় এই সিরিয়াল যা নিয়ে ক্ষোভ ছিল দর্শকদের। তবে সেটা আর থাকছে না।

ওলটপালট ইচ্ছে পুতুল-খেলনা বাড়ির টাইম স্লট! শেষের মুখে কোন সিরিয়াল?

রাত সাড়ে নটার বদলে সন্ধ্যা ছটার স্লট দেওয়া হয়েছে ইচ্ছে পুতুলকে। এতদিন বাংলা সেরা ‘অনুরাগের ছোঁয়া’র বিপরীতে কড়া টক্কর দিয়ে এসেছে এই সিরিয়াল। ঘোষণায় দর্শক মহল অত্যন্ত খুশি। আসলে একটি অপছন্দের সিরিয়াল শেষ হচ্ছে শোনা যতটা না আনন্দের, তার থেকে বেশি একটি প্রিয় সিরিয়ালের সম্প্রচারের দিন বাড়ানোর খবর বেশি আনন্দ দেয়।

অন্যদিকে ইচ্ছে পুতুলের ফেলে আসা স্লটে জায়গা পাচ্ছে ‘খেলনা বাড়ি’। এই নিয়ে মাত্র কয়েক দিনের মধ্যে তিন তিন বার স্লট বদল হল এই ধারাবাহিকের। এবার থেকে রাত দশটার বদলে সাড়ে নটার স্লটে সম্প্রচারিত হবে খেলনা বাড়ি। তাহলে শেষ হচ্ছে কোন সিরিয়াল? উত্তর হল কোনোটাই নয়। ছটার স্লটের গৌরী এলো কে পাঠানো হচ্ছে রাত দশটার সময়ে। তবে এটা শোনা যাচ্ছে, ওই স্লটেও খুব বেশিদিন থাকবে না গৌরী এলো।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই