whatsapp channel

Lifestyle: দাম্পত্যে যৌন সুখ কমে যাচ্ছে! নিয়মিত ৩টি কাজে পাবেন উত্তম ফল

যৌনতা বা সঙ্গম হল জীবনের সব থেকে উত্তম ক্রিয়া। মানুষ এর পিছনে আমরণ ছুটে চলেছে। এর জন্য যত হানাহানি যত রেষারেষি, হিংসা, বিদ্বেষ। অথচ এই যৌন ক্রিয়া যদি সুস্থ স্বাভাবিক…

Avatar

যৌনতা বা সঙ্গম হল জীবনের সব থেকে উত্তম ক্রিয়া। মানুষ এর পিছনে আমরণ ছুটে চলেছে। এর জন্য যত হানাহানি যত রেষারেষি, হিংসা, বিদ্বেষ। অথচ এই যৌন ক্রিয়া যদি সুস্থ স্বাভাবিক না থাকে জীবনের সমস্ত বসন্ত গায়েব হয়ে যায়। সুতরাং, যৌন ক্রিয়া সুখকর করে রাখার দ্বায়িত্ব প্রত্যেক দম্পতির। এক্ষেত্রে, তিনটি কাজ বিশেষ ভাবে উল্লেখযোগ্য যা নিয়মিত করতে পারলেই পাওয়া যাবে উত্তম ফলাফল। কী সেই তিনটি কাজ? চলুন জানি।

১) একসঙ্গে যোগাসন (yoga together) – স্বামী স্ত্রী একসঙ্গে যোগাসন করলে দুজনের মধ্যে বন্ডিং ভালো হয়। প্রয়োজনে একসঙ্গে জিম জয়েন করা যেতে পারে। দুটো মানুষ একসঙ্গে যোগাসন করলে দুজনের মধ্যে মানসিক সম্পর্ক মজবুত হয়।

২) ওয়েট লিফটিং ( weight lifting) – ওয়েট লিফটিং করার পর ছেলেদের শরীরের হরমোনের ক্ষরণের মাত্রা বাড়ে। অর্থাৎ, টেস্টোস্টেরন হরমোন বেশি ক্ষরিত হয় এবং উত্তেজনা বৃদ্ধি পায়। তাই বলে ওয়েট লিফটিং করে এসেই যৌন সঙ্গমে লিপ্ত হওয়ার কথা বলা হচ্ছে না।

৩) হাঁটা (Walking together) – প্রেম করার সময় অনেক একসঙ্গে হেঁটেছেন। কিন্তু, বিয়ে সংসারের পর একসঙ্গে আর হাঁটা হয় না। একসঙ্গে হাঁটলে গল্প হয়, কথা হয়, মনে প্রেমের সবুজ সংকেত জাগে। তাই হাঁটলে একসঙ্গে সম্পর্ক গভীর ও মজবুত হয়।

Disclaimer: উক্ত সমস্ত তথ্য গবেষণা ভিত্তিক। কাউকে প্রভাবিত করা উদ্দেশ্য নয় । যে কোনো বিশেষ প্রয়োজনে অবশ্যই একজন বিশেষজ্ঞ তথা চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত।

whatsapp logo