whatsapp channel

পারফিউমের প্রয়োজনই পড়বে না, এই ঘরোয়া টোটকায় দীর্ঘদিন পর্যন্ত সুগন্ধ থাকবে পোশাকে

জামা কাপড় (Clothes) আলমারিতে রেখে দিলে বদ্ধ হাওয়ার কারণে অনেক সময় ভ্যাপসা গন্ধ হয়ে যায়। কাচা ধোওয়ার পর জামা কাপড়ে সাবানের সুগন্ধ (Good Scent) থাকলেও আলমারিতে রাখা হলে কিছুদিন পরেই…

Nirajana Nag

Nirajana Nag

জামা কাপড় (Clothes) আলমারিতে রেখে দিলে বদ্ধ হাওয়ার কারণে অনেক সময় ভ্যাপসা গন্ধ হয়ে যায়। কাচা ধোওয়ার পর জামা কাপড়ে সাবানের সুগন্ধ (Good Scent) থাকলেও আলমারিতে রাখা হলে কিছুদিন পরেই তা চলে যায়। তখন ভ্যাপসা গন্ধ ঢাকতে বা কোনো রকম দুর্গন্ধ ঢাকতে ব্যবহার করতে হয় পারফিউম বা সেন্ট। তবে জানলে অবাক হবেন, এখানেও প্রাকৃতিক ভাবে সুগন্ধ আনা সম্ভব। পারফিউম বা সেন্ট ব্যবহার না করে সম্পূর্ণ প্রাকৃতিক কিছু উপাদান দিয়েই জামা কাপড়ে সুগন্ধ আনা যেতে পারে।

গোলাপ জল শুধু ত্বক পরিচর্যাতেই ব্যবহার হয় না। জামা কাপড়ে সুগন্ধ আনতেও এর কার্যকারিতা দারুণ। জামাকাপড় কেচে ধুয়ে এক বোতল গোলাপ জল স্প্রে করে দিলে এই সুগন্ধ থেকে যায় দীর্ঘদিন পর্যন্ত। কর্পূর ব্যবহার হয় অনেক বাড়িতেই। সাধারণত পোকামাকড় থেকে বাঁচতেই কর্পূর রাখার চল রয়েছে জামা কাপড়ে। তবে এতে তাজা সুগন্ধও থাকে পোশাকে। শুকনো জামা কাপড়ে কর্পূর ছড়িয়ে রাখলে যেমন সুগন্ধ থাকবে তেমনি সহজে পোকামাকড়ও কাটবে না।

পারফিউমের প্রয়োজনই পড়বে না, এই ঘরোয়া টোটকায় দীর্ঘদিন পর্যন্ত সুগন্ধ থাকবে পোশাকে

লবঙ্গ দিয়েও জামা কাপড়ে সুগন্ধ আনা যায়। জামা কাপড় কেচে ধুয়ে আলমারিতে তোলার আগে কয়েকটি লবঙ্গ আলমারিতে রেখে দিন। জামা কাপড়ে দারুণ সুগন্ধ এনে দেয় লবঙ্গ। দীর্ঘদিন পর্যন্ত পোশাকে তাজা সুগন্ধ থাকে লবঙ্গের জন্য। তাই জামা কাপড়ে সেন্ট দেওয়ার বদলে আলমারিতে লবঙ্গ রাখলে বেশি ফল দায়ী হয়।

পারফিউমের প্রয়োজনই পড়বে না, এই ঘরোয়া টোটকায় দীর্ঘদিন পর্যন্ত সুগন্ধ থাকবে পোশাকে

শুধু লবঙ্গ নয়, এলাচেও জামা কাপড়ে সুগন্ধ থাকে। জামা কাপড় ভালো করে কাচা ধোওয়া করে একটি এয়ার টাইট প্যাকেটে ভরে তার মধ্যে একটি বড় এলাচ রেখে দিন। এতে দীর্ঘদিন পর্যন্ত জামা কাপড় থেকে সুন্দর গন্ধ ছড়াবে। ভ্যাপসা ভাবও থাকবে না। আর সেন্ট বা পারফিউমের প্রয়োজনও পড়বে না।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই