whatsapp channel

Skin Care: গলার কালো দাগ দূর করুন তিনটি প্রাকৃতিক উপাদানে

অনেক সময় গলার পাশে কালো দাগ হয়ে যায়, আর এই কালো দাগ সহজে কিছুতেই দূর করা যায়না। এ কালো দাগ নানা কারণে হতে পারে। শরীরের টক্সিন জমে গিয়ে এই কালো…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

অনেক সময় গলার পাশে কালো দাগ হয়ে যায়, আর এই কালো দাগ সহজে কিছুতেই দূর করা যায়না। এ কালো দাগ নানা কারণে হতে পারে। শরীরের টক্সিন জমে গিয়ে এই কালো দাগ হতে পারে। অথবা যারা থাইরয়েডের সমস্যায় ভুগছেন। তারা এই কালো দাগের সমস্যায় ভুগতে পারেন। দাগ দূর করতে আপনি ঘরোয়া তিনটি উপাদান ব্যবহার করতে পারেন। এর জন্য আপনাকে দোকান থেকে বেশি পয়সা খরচা করে বাজারচলতি কোন ক্রিম ব্যবহার করতে হবে না।

Advertisements

১) গলার কালো দাগ দূর করার জন্য লেবু অসাধারণ একটি উপাদান। লেবুর মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড গলার কালো দাগ দূর করতে সাহায্য করে পাতিলেবুর রস ভালো করে গলার কালো দাগ এর মধ্যে বেশ কিছুক্ষন রেখে দিলে এই কালো দাগ একেবারে উধাও হয়ে যায়।

Advertisements

২) গলার কালো দাগ দূর করার জন্য অসাধারণ একটি উপাদান হলো বেকিং সোডা। এই লেবুর রসের সঙ্গে বেকিং সোডা ভালো করে মিশিয়ে নিয়ে যদি কালো দাগের ওপরে বেশ খানিকক্ষণ লাগিয়ে রেখে দেওয়া যায়, আর এই পদ্ধতিটি যদি পরপর সাতদিন প্রয়োগ করা যায়, তাহলে গলার কালো দাগ খুব সহজেই দূর হয়ে যাবে।

Advertisements

৩) কালো দাগ দূর করার আরেকটি অসাধারণ উপাদান হল চিনি। লেবুর রসের সঙ্গে পরিমাণমতো চিনি মিশিয়ে এই কালো দাগের ওপর ভালো করে রাব করতে হবে। স্ক্রাব করার পরে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। তাহলেই এই কালো দাগ সহজে দূর হয়ে যাবে আর এই পদ্ধতিটি পরপর ৫ দিন করার পরেই আপনি এর ফলাফল দেখতে পাবেন।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media