whatsapp channel

Lifestyle: আলুর খোসা ফেলে না দিয়ে জেনে নিন ৩ টি অসাধারণ ব্যবহার

আলুর খোসা আমরা ফেলে দিই। কিন্তু আলুর খোসা দিয়ে আপনি অসাধারণ পাঁচটি কাজ অনায়াসে করে ফেলতে পারেন যা করলে আপনার অনেকখানি টাকা খরচ থেকে আপনি রক্ষা পাবেন পুজোর আগেই নিজের…

Avatar

HoopHaap Digital Media

আলুর খোসা আমরা ফেলে দিই। কিন্তু আলুর খোসা দিয়ে আপনি অসাধারণ পাঁচটি কাজ অনায়াসে করে ফেলতে পারেন যা করলে আপনার অনেকখানি টাকা খরচ থেকে আপনি রক্ষা পাবেন পুজোর আগেই নিজের ত্বকের যত্ন চুলের যত্ন অথবা গাছের সার হিসাবে এই আলুর খোসা জুড়ি মেলা ভার।

১) ত্বকের কালো দাগ দূর করতে (Dark Spot)- ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে আলুর খোসা। আলুর খোসা মিক্সিতে ভালো করে ব্লেন্ড করে নিয়ে এর সঙ্গে এক চামচ মধু মিশিয়ে যদি আপনার কালো জায়গায় ভালো করে লাগিয়ে অন্তত পনেরো মিনিট রাখতে পারেন, দেখবেন ত্বক কতখানি পরিষ্কার এবং ঝকঝকে হয়ে গেছে। কনুই, আন্ডার আর্মস, হাঁটু, ঘাড়ে লাগাতে হবে এই ফেসপ্যাক।

২) চোখের নিচের কালো দাগ দূর করতে (Under eye dark spot) – চোখের নিচের কালো দাগ দূর করতে সাহায্য করে আলুর খোসা আলুর খোসা ভালো করে মেঝেতে একটি ব্লেন্ডারে ব্লেন্ড করে নিয়ে তার সঙ্গে যদি কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিয়ে চোখের তলায় বেশ খানিকক্ষণ লাগিয়ে রাখতে পারেন। তবে কোন ভাবেই কোন রকম করে ঘষাঘষি করা যাবেনা, তাহলে চোখের তলার কালো দাগ সহজেই দূর হয়ে যাবে।

৩) গাছের জন্য সার (Fertilizer) – এর জন্য সার বানাতে ব্যবহার করুন আলুর খোসা। আলুর খোসা মিক্সিতে ভালো করে ব্লেন্ড করে নিন এরপর এই মিশ্রণটি যদি আপনি গাছের গোড়ায় গোড়ায় দিয়ে দিতে পারেন তাহলে এটি গাছের জন্য অসাধারণ স্বাদ এর সঙ্গে চা পাতা পচা অথবা পেঁয়াজের খোসা দিতে পারেন।

Avatar