Hoop Life

Vastu Tips: ভুলেও ঘরের এই দিকে রাখবেন না সোফা-টিভি, হতে পারে মারাত্মক বিপদ

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, আপনি যদি আপনার গৃহকে বাস্তু মেনে তৈরি করতে পারেন, তাহলে আপনার জীবনে কোনদিন কোন সমস্যা থাকবে না। তবে সব সময় তা মেনে চলা সম্ভব হয় না, তাই বাড়ি বানানোর পরে বাড়িকে কিভাবে সাজাবেন তা যদি বাস্তু মেনে করতে পারেন। তাহলে অর্থনৈতিক সংকট থেকে আপনি দূরে থাকতে পারবেন। বসার ঘরকে বাস্তু মেনে তৈরি করুন। বসার ঘরে যা যা থাকে সোফা, সেন্টার টেবিল ঘর সাজানোর সমস্ত জিনিস, আপনাকে বাস্তু মেনেই রাখতে হবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap পাতায় দেখে ফেলুন আপনি আপনার বসার ঘরকে ঠিক কিভাবে সাজাবেন। সোফা কোথায় রাখলে আপনার ভাগ্য বদলে যাবে।

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, সোফা রাখার উপযুক্ত জায়গা হল দক্ষিণ পূর্ব দিক। দক্ষিণ পূর্ব দিক অর্থাৎ অগ্নিকোণে আপনি যদি আপনার বসার ঘরে সোফাটি রাখতে পারেন, তাহলে আপনার জীবনের অর্থনৈতিক সংকট থেকে আপনি একেবারে নিমেষের মধ্যে দূর হয়ে যাবেন। এছাড়াও ঘরের মধ্যে প্রবেশ করবে ইতিবাচক শক্তিরা। নেতিবাচক শক্তিরা একেবারে চলে যাবে। শুধুমাত্র সোফা ঠিকঠাক জায়গায় রাখলেই হবে না, সোফাকে সাজাতে হবে সুন্দর করে এবং সোফার উপরে হালকা রঙের কভার দিতে হবে, এছাড়াও অরেঞ্জ, হলুদ ইত্যাদি রং এর কভার দিতে পারেন। সাজাতে পারেন সুন্দর কুশান দিয়ে। তবে শুধুমাত্র সোফা নয় বসার ঘরকে সুন্দর করে সাজাতে পারলে ইতিবাচক শক্তি আপনার ঘরে প্রবেশ করবে।

সোফা ছাড়াও বসার ঘরকে আপনি কিভাবে সাজাতে পারবেন জেনে নিন-

১) বাস্তু মতে, বসার ঘরে কোন রকম গাঢ় রং ব্যবহার করবেন না। সেক্ষেত্রে হালকা নীল হলুদ আপনার বর্ষার ঘরের জন্য খুবই উপযুক্ত। বাড়ির পূর্ব দিকের দেয়ালে টিভি লাগাতে পারেন, তাহলে আপনার জীবনে কোন সমস্যায় ঘিরে ধরবে না।

২) বসার ঘরকে সর্বদা উত্তর-পূর্ব দক্ষিণ-পূর্ব এবং পশ্চিম দিকে তৈরি করতে হবে।

৩) বসার ঘরকে সাজানোর জন্য কোন প্লাস্টিকের দ্রব্য নয়, সেক্ষেত্রে অক্সিজেন সাপ্লাই দেবে এরকম গাছ ব্যবহার করতে পারেন।

৪) বসার ঘরে চারপাশে যেন কখনোই কোন ময়লা আবর্জনা না থাকে। সেটি কিন্তু নেতিবাচক শক্তিকে অনেক বেশি আকর্ষণ করে।

৫) সোফার পেছনের দেওয়ালে সুন্দর পেইন্টিং রাখতে পারেন। তবে পেইন্টিংয়ে কোনরকম দুঃখজনক ঘটনার ছবি লাগাবেন না। সেক্ষেত্রে ঝর্ণার ছবি, ছুটন্ত ঘোড়ার ছবি, কোন বাচ্চার ছবি লাগাতে পারেন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক