whatsapp channel

Skin Care Tips: কুড়ি মিনিটেই নিজেকে সুন্দর করে ফেলুন, জেনে নিন সহজ বিউটি টিপস

নিজেকে সুন্দর করার জন্য আমরা কত কিছুই না করে থাকে, কিন্তু আপনি কি জানেন বাজারে যে সমস্ত প্রোডাক্ট পাওয়া যায়, তা কিনে আপনি যদি ব্যবহার করেন তাহলে হয়তো কিছুদিনের জন্য…

Shreya Chatterjee

Shreya Chatterjee

নিজেকে সুন্দর করার জন্য আমরা কত কিছুই না করে থাকে, কিন্তু আপনি কি জানেন বাজারে যে সমস্ত প্রোডাক্ট পাওয়া যায়, তা কিনে আপনি যদি ব্যবহার করেন তাহলে হয়তো কিছুদিনের জন্য আপনি সুন্দর থাকতে পারেন, কিন্তু স্থায়ী ক্ষতি হয়ে যায় ত্বকের ওপর। আর এই স্থায়ী ক্ষতি যদি দূর করতে চান তাহলে একেবারে বাড়িতে থাকা কয়েকটা উপাদানকেই আপনাকে সঙ্গী করে নিতে হবে। না হলে কিন্তু আপনার বিপদগুলি আসতে পারে তবে শুধুমাত্র এই ধরনের প্রোডাক্ট ব্যবহার করলে, যে উপর থেকে ক্ষতি হয় তা কিন্তু নয়, চিকিৎসক বিশেষজ্ঞরা বলছেন, এতে কিন্তু আপনার ক্যান্সার পর্যন্ত হতে পারে।

তাই পুজোর আগে নিজেকে সুন্দর করতে আর বিউটি পার্লারে নয়, বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়ে মাত্র কুড়ি মিনিটের মধ্যে নিজেকে সুন্দর করে ফেলতে পারবেন। নিজেকে সুন্দর করার জন্য পাঁচটা উপকরণ লাগবে, এই পাঁচটা উপকরণ দিয়ে সপ্তাহে তিন দিন যদি ফেসপ্যাক হিসাবে ব্যবহার করতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক একেবারে দুধের মতন পরিষ্কার হয়ে গেছে।

ইন্সপেক্টর তৈরি করতে প্রথমেই যে পাঁচটি উপকরণ লাগবে সেগুলি হল টক দই, নারকেল তেল, টমেটো, চালের গুঁড়ো এবং বেসন আর প্রয়োজন মতন জল খুব ভালো করেই এই পাঁচটা উপকরণকে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি পরিষ্কার মুখে ভালো করে লাগিয়ে অন্তত আধঘণ্টার মতো রেখে দিতে হবে। তারপর সামান্য জল দিয়ে দিয়ে পরিষ্কার করতে হবে। তবে খুব বেশি ঘষাঘষি করবেন না, যাদের সেনসিটিভ স্কিন তাদের কিন্তু অসুবিধা হতে পারে।

এই ফেসপ্যাক ব্যবহার করলে –

১) নিয়মিত যদি এই ফেসপ্যাক ব্যবহার করা হয় তাহলে কিন্তু আপনি অনেক বেশি উজ্জ্বল হয়ে যাবেন। দুধের মতন হয়ে যাবে আপনার গায়ের রং, তবে আপনার গায়ের রং যদি প্রথম থেকেই শ্যামলা প্রকৃতির হয়, তাহলে এই ফেসপ্যাক ব্যবহার করলে, আপনার ত্বক অনেক বেশি উজ্জ্বল হবে।

২) পুজোর আগে ত্বক যদি কোন ভাবেই চকচকে করতে চান গায়ের ওপরে থাকা ময়লা-মরা খুব সহজে দূর করতে চান। তাহলে কোন রকম সাবান বা বডিলোশন নয়, এই ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করুন, আপনার ত্বক কত পরিষ্কার সুন্দর ঝকঝকে হয়ে গেছে।

Skin Care Tips: কুড়ি মিনিটেই নিজেকে সুন্দর করে ফেলুন, জেনে নিন সহজ বিউটি টিপস

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক