whatsapp channel

Skin Care Tips: ত্বকের মৃতকোষ দূর করবে মাত্র তিনটি সবজি

শুনতে অবাক লাগলেও ত্বকের উপরে হওয়া মরা কোষ দূর করতে সাহায্য করে আপনার রান্নাঘরে থাকা কয়েকটি সবজি। একেবারে অবাক হবেন না, কারণ এই উপাদানগুলো ব্যবহার অনেক প্রাচীনকাল থেকেই আমাদের মা…

Avatar

শুনতে অবাক লাগলেও ত্বকের উপরে হওয়া মরা কোষ দূর করতে সাহায্য করে আপনার রান্নাঘরে থাকা কয়েকটি সবজি। একেবারে অবাক হবেন না, কারণ এই উপাদানগুলো ব্যবহার অনেক প্রাচীনকাল থেকেই আমাদের মা ঠাকুমারা করে আসছে তাই তো তাদের তোকে এত সুন্দর ছিল, এত যত্ন করেও তারা সত্যিই অনেক সুন্দর ছিলেন আমাদের নতুন প্রজন্মের থেকে। তাহলেই বুঝতে পারছেন যে কয়েকটা সবজিতেই আপনার ত্বক হয়ে যেতে পারে একেবারে নরম মসৃণ এবং কালো দাগবিহীন তাই আর দেরি না করে আমাদের পেজে চট জলদি দেখে ফেলো অসাধারণ সেই কি কি সবজি মাখলে আপনি সহজেই ফর্সা হবে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

১) আলুর রস যদি সপ্তাহে তিনদিন মুখে লাগানো যায় তাহলে আপনি পেতে পারেন দাগ বিহীন সুন্দর ফর্সা ত্বক। এটি আপনার ত্বককে পরিষ্কার করতে সাহায্য করে। ত্বক যদি সুন্দর থাকে তাহলে কিন্তু দেখবেন আপনাকে দেখতে অনেকটা সুন্দর লাগবে। তাছাড়া আমরা অনেকেই জানিনা আলুর রস কিন্তু বার্ধক্য কমাতে সাহায্য করে।

২) ত্বক ভালো রাখতে সাহায্য করে টমেটোর রস। তবে সবার সহ্য হয় না, সেক্ষেত্রে যাদের সহ্য হয়না, তারা লাগাবে না, টমেটোর রস লাগালে ত্বকের উপরে হওয়া কালো দাগ সহজে দূর হবে।

৩) ত্বক ফর্সা করতে ব্যবহার করতে পারেন পাতিলেবু। সপ্তাহে অন্তত তিনদিন এই লেবুর রসের সঙ্গে যদি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে মিশ্রণটি প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় লাগাতে পারেন, তাহলে আপনার ত্বক হবে কাঁচের মত চকচকে।

whatsapp logo