Advertisements

Hair Care Tips: যেতে হবে না পার্লারের ভিড়ে, কেমিক্যাল ছাড়া তিন উপায়ে বাড়িতেই হাইলাইট করুন চুল

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

আপনি কি সহজে চুল কালো করতে চান? অল্প বয়সে চুল পেকে গেছে? কিন্তু এক্ষুনি বাজার চলতে কোনো কালার লাগাতে চাইছেন না? ঠিকই সিদ্ধান্ত নিয়েছেন। কারণ বাজার যদি লাগান তাহলে কিন্তু চুল আরও বেশি পরিমাণে কালো হয়ে যাবে, হয়তো খুব কম সময়ের জন্য চুল কালো হবে কিন্তু আখেরে লাভ হবে। বাজার থেকে কেমিক্যালযুক্ত যে হেয়ার কালার কিনে আনেন তা হয়তো সামান্য দিনের জন্য চুল কালো করবে, তা কিন্তু সহজেই পেকে যাবে, তাই বাজার চলতি কোনো রকম কেমিক্যাল ব্যবহার করবে না।

বাড়িতে থাকা উপাদানের মধ্যে যেকোনো একটি ব্যবহার করলেই আপনার চুল কালো কুচকুচে হয়ে যাবে, তবে যেহেতু প্রাকৃতিক উপাদান ব্যবহার করবেন বাড়িতে থাকা তাই একটু সময় তো আপনাকে দিতেই হবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে আপনি আপনার চুলকে কালো, কুচকুচে বানাবেন। তবে এই পুজোর সময় যারা চুলকে অনেক বেশি হাইলাইট করতে চাইছেন, তারা দেখে নিন চুলকে কিভাবে এর সঙ্গে সঙ্গে হাইলাইট করবেন।

চুলটাকে একটু হালকা করে অর্থাৎ খড়ের রং এর মতন করে হাইলাইট করতে তারা কিন্তু খুব সহজেই লেবুর রস আর কন্ডিশনার দিয়ে চুলের যে অংশটা হাইলাইট করতে চাইছেন সেই জায়গাটা ফয়েলপেপারে মুড়ে ভালো করে লাগিয়ে রেখে দিন, তারপর কিছুক্ষণ পরে শ্যাম্পু করে ফেলুন।

চুলকে যদি আরো খানিকটা হাইলাইট করতে চান এবং যদি একটু অন্যরকম কালার দিতে চান, তাহলে কন্ডিশনারের সঙ্গে মিশিয়ে ফেলতে পারেন কফি পাউডার। এমনি কোনো ক্ষতি হবে না ওই একই ভাবে কিছুক্ষণ রেখে দিতে হবে তারপর শ্যাম্পু করে ফেলুন।

চুলটাকে যদি আরও বেশি সুন্দর করতে চান তাহলে শুধু কফি না ইচ্ছা করলে দিতে পারেন বিটের রস। এতে খুব ভালো করে রসের সঙ্গে যদি কন্ডিশনারকে মিশিয়ে ওই একই ভাবে চুলের মধ্যে রেখে শ্যাম্পু করে ফেলতে পারেন, তাহলে দেখবেন সুন্দর একটা রং এসেছে৷

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow