Hoop News

Weather Update: ৮ টার মধ্যেই ঝেঁপে বৃষ্টি নামবে রাজ্যের এই জেলাগুলিতে, সঙ্গে ঝোড়ো হাওয়া

Advertisements

অবশেষে এক স্বস্তির খবর দিল আবহাওয়া অফিস জানিয়েছে কলকাতা এবং দক্ষিণবঙ্গের দুই জেলায় রাত আটটার মধ্যেই নামতে পারে ঝমঝমিয়ে বৃষ্টি। এই ভ্যাবসা গরমের মধ্যে কার্যত যখন কলকাতাবাসীর রীতিমতন সেদ্ধ হয়ে যাবার মতন পরিস্থিতি, তখন এই খবরটিতে অনেকটা স্বস্তি পেল।

শুধু বৃষ্টি নয়, সাথে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝড় আসতে পারে। বলা হয়েছিল আগামী দু এক ঘণ্টার মধ্যেই কলকাতার সহ উত্তর ২৪ পরগনায় বৃষ্টি হতে পারে, কিন্তু উপরে বলা হয় আগামী দু’ঘণ্টার মধ্যে বড় হাওয়াও বইতে পারে দক্ষিণ ২৪ পরগনার কিছু জায়গাতেও তবে সাথে বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। আবহাওয়া দপ্তর থেকে কলকাতা এবং দুই চব্বিশ পরগণাকে সতর্ক করে দেওয়া হয়েছে।

বজ্রপাত হওয়ার সম্ভাবনা রয়েছে তাই যারা বাইরে আছেন তাদেরকে পরামর্শ দেওয়া হচ্ছে, বাড়িতে চলে আসার জন্য এবং যদি রাস্তাতে থাকেন, তাহলে বজ্রপাতে সময় কোনভাবেই গাছের তলায় আশ্রয় নেবেন না। তাহলে কিন্তু ক্ষতি হয়ে যেতে পারে গত কয়েকদিনে বজ্রপাতের মৃত্যুর সংখ্যা অনেকাংশে বেড়েছে।

গত কয়েকদিন ধরে বাতাসের যে পরিমাণ আদ্রতা বৃদ্ধি পেয়েছে তাতে একেবারে গলদঘর্ম পরিস্থিতি কলকাতা বাসের সেখানে যদি এমন একটা স্বস্তির খবর পাওয়া যায়। সপ্তাহান্তে বৃষ্টি হতে পারে এমনটা জেনেই বেশ আনন্দ পেয়েছেন কলকাতাবাসি।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক