Bengali SerialHoop Plus

Tithi Basu: জীবনের এই সিদ্ধান্তের জন্য আজও আক্ষেপ করতে হয় পর্দার ঝিলিককে

‘তোমায় ছাড়া ঘুম আসে না মা’- এই গানের সুর ও কথা হয়তো আজও ভুলতে পারেনি অনেকেই। কারণ ২০০৪ থেকে ২০০৯- এই পাঁচ বছর বাংলা টেলি-জগতে সবথেকে বেশি জনপ্রিয়তা লাভ করেছিল অশ্রুসজল ধারাবাহিক ‘মা’। গল্পের প্লট থেকে গানের ট্র্যাক, সবই যেন মন জয় করেছিল দর্শকদের। সেই কারণেই এই টাইটেল ট্র্যাকের কথা মনে পড়লেই সেই ছোট্ট মেয়েটির কথা মনে পড়ে। মেয়েটি ছিল ‘ঝিলিক’, ওরফে তিথি বসু (Tithi Basu)। তবে সেই ছোট্ট মেয়ে আর কিন্তু সেরকম নেই, সে এখন তন্বী। ধারাবাহিকে বিশেষ দেখা না গেলেও, সামাজিক মাধ্যমে বেশ সক্রিয় তিথি। আর সেখানেই তিনি নজর কাড়েন ভক্তদের।

তবে এবার টিভি পর্দায় অভিনয় বা সামাজিক মাধ্যমে গ্ল্যামার প্রদর্শন নয়, নিজেকে নিয়ে মুখ খুললেন অভিনেত্রী। নিজের বাস্তব জীবনকে নিয়ে অকপটে বললেন কিছু অজানা সত্যি। ২২ বছরের এই তরুণী সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন যে ঝিলিক চরিত্রের জন্যই তার এত জনপ্রিয়তা, আর সেটাকে তিনি এখনো উপভোগ করেন। এছাড়াও ব্যক্তিগত জীবনের প্রসঙ্গে অভিনেত্রী বলেন যে জীবনের শুরুতে অভিনয়, তারপর আবার পড়াশুনা- এর মাঝে তার অভিনয় কেরিয়ারে কিছুটা ছন্দপতন ঘটেছে। তিনি এও জানান যে উচ্চমাধ্যমিকে ভালো ফলাফল করার পর সাইকোলজি অনার্স নিয়ে তিনি স্নাতকও হয়েছেন। তবে অভিনেত্রী এখনো এই বিষয়ে যে যথেষ্ট আক্ষেপ করেন, তা তার কথাবার্তায় স্পষ্ট হয়েছে।

এসবের পাশাপাশি তিথির রাজনৈতিক কেরিয়ার নিয়ে প্রশ্ন করা হলে তিনি সেভাবে কিছু বলতে চাননি। অভিনেত্রী জানান যে ছোটবেলায় তিনি শুনেছিলেন যে মুখ্যমন্ত্রী নাকি তার ঝিলিক চরিত্রে অভিনয়ের প্রশংসা করেছিলেন। আর এই বিষয়টি তার ভালো লেগেছিল সেসময়। তবে মুখ্যমন্ত্রীর প্রসঙ্গে বলতে গিয়ে পর্দার ঝিলিক বলেন, “দিদির সঙ্গে আমার খুবই ভালো সম্পর্ক। তবে এখনও রাজনীতিতে আসার কোনও সিদ্ধান্ত আমি নিইনি। আমি আপাতত এই নিয়ে কোনও ভাবনা-চিন্তা নেই। আমি সবে ২২।”

তবে বাস্তব জীবনে প্রেমের বিষয়ে প্রশ্ন করা হলে কিছুটা অপ্রস্তুত হয়ে পড়েন অভিনেত্রী। দেবায়ুধ পালের সঙ্গে সম্পর্ক বিচ্ছেদের বিষয়ে অভিনেত্রী অকপটে বলেন, “জীবন কারও জন্য থমকে থাকে না। এগিয়ে যেতে হয়। জীবনে অনেক কিছু ঘটে। একটা কোনও জিনিস নিয়ে পড়ে থাকার কোনও মানে হয় না।” তবে তাদের সম্পর্কের বিচ্ছেদের প্রাথমিক কারণ হিসেবে তিনি দেখিয়ে দেন পরিবারের হস্তক্ষেপকে।

 

View this post on Instagram

 

A post shared by Tithi Basu (@c_h_i_r_p_s)

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা