Bengali SerialHoop Plus

Tiyasha Lepcha: পরীক্ষার প্রস্তুতিতে কোন ভুলগুলি এড়িয়ে চলার পরামর্শ দিলেন পর্দার দিদিমণি!

অল্প সময়েই টিআরপি তালিকায় দাপাদাপি করছে নতুন ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’। ‘কৃষ্ণকলি’র পর আবার অন্যরকম প্রেমের কেমেস্ট্রি নিয়ে টিভি পর্দায় হাজির নীল-তিয়াশা জুটি। আর তাতেই বাজিমাত। এখন দর্শকদের মনে ভালোভাবে জায়গা করে নিয়েছে স্টার-জলসার এই মেগা। স্কুলের মালিকের সঙ্গে দিদিমণির প্রেম নিয়ে এখন দর্শকদের বেয়া পছন্দের ধারাবাহিক হয়ে উঠেছে ‘বাংলা মিডিয়াম’।

তবে এবকর শুধু অভিনয় দিয়ে দর্শকদের মন জয় নয়, এবার অন্যরূপে দেখা গেল অভিনেত্রী তিয়াসা লেপচা (Tiyasha Lepcha) তথা ‘বাংলা মিডিয়াম’-এর শিক্ষিকা ইন্দিরা বসুকে। যেহেতু টিভি পর্দায় তিনি এক শিক্ষিকা, তাই বাস্তব জীবনের ছাত্রছাত্রীদের জন্যও কিছু করার কথা ভাবলেন অভিনেত্রী। রবে শুধু ভাবা নয়, করেও ফেললেন। সামনেই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা রয়েছে। তাই এই পরীক্ষার্থীদের জন্য বেশ কিছু টিপএ দিলেন অভিনেত্রী। বলেও দিলেন যে কিভাবে পরীক্ষার প্রস্তুতি নেওয়া যায় কোনোরূপ বাধা বিপত্তি ছাড়াই।

এবার পরীক্ষার আগে ছাত্রছাত্রীদের একদম টেনশন করতে মানা করেছেন টিভি পর্দার এই শিক্ষিকা। পাশাপাশি পরীক্ষার আগে খাওয়ার দিকেও নজর দিতে বলেন তিনি। তার কথায়, “পড়তে পড়তে খেতে ভুলে গেলে অথবা পড়ার মাঝে উল্টোপাল্টা কিছু খেয়ে নিয়ে কিন্তু চলবে না”। এই কারণে তিনি অভিভাবকদের প্রতি বিষয়টি নজর দিতে বলেন এবং বাচ্চাদের জন্য ডায়েট চার্ট তৈরি করতেও বলেন। তার কথায় দুপুরে লাঞ্চে ভাতের সঙ্গে শাকসবজি খাওয়া খুবই জরুরি। তার মতে এতে শরীরে এনার্জি মিলবে। এছাড়াও তিনি খাবারদাবার একদম কম তেল-মশলায় রাঁধার পরামর্শ দিয়েছেন। এসবের পাশাপাশি, অভিনেত্রী পড়ুয়াদের বিশেষ করে মরশুমি ফল খাওয়ার পরামর্শ দেন।

প্রসঙ্গত, বাংলা মিডিয়াম এবং ইংরেজি মিডিয়ামের প্রকাশ্য সংঘাত নিয়েই বাঁধা হয়েছে এই ধারাবাহিকের গল্প। বাংলা মিডিয়ামে পড়া মেয়েও যে ইংরেজি মিডিয়ামে স্কুলের বিজ্ঞান বিভাগের শিক্ষিকা হতে পারে সেই চ্যালেঞ্জ নিয়েছেন ধারাবাহিকের ইন্দিরা সরকার। আর এই ধারাবাহিকের হাত ধরে টিভি পর্দায় ফিরে এসেছেন নীল-তিয়াসা জুটি।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা