Bengali SerialHoop Plus

Tiyasha Lepcha: ফের বিয়ের পিঁড়িতে বসবেন পর্দার শ্যামা! প্রাক্তন স্বামীকেও সাদর আমন্ত্রণ

টেলি-জগতের উদীয়মান অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন তিয়াসা লেপচা (Tiyasha Lepcha)। গোবরডাঙার সাধারণ মেয়ে থেকে এক্কেবারে সুপারস্টার। এক লহমায় বদলে গেছে অভিনেত্রীর জীবন। কেরিয়ারের শুরুতেই জনপ্রিয়তার শিখরে পৌঁছে গেছেন তিনি। ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকে অভিনয় দিয়ে ইন্ডাস্ট্রিতে পা রাখেন তিনি। আর এই ধারাবাহিকেই তার অভিনীত ‘শ্যামা’ চরিত্র আজো গেঁথে আছে বাঙালির মনে। অনেকেই বলেন প্রাক্তন স্বামী সুবান রায়ের (Suban Roy) কাছেই অভিনয়ের ‘অ-আ-ক-খ’ শিখেছিলেন তিনি। কিন্তু এবার তার সঙ্গে বিবাহবিচ্ছেদ ঘটে অভিনেত্রীর। সেই ঘটনার পর নিজেকে অভিনয় থেকে দূরে নিয়ে গিয়েছিলেন অভিনেত্রী। তার বাস্তব জীবনে এভাবেই প্রভাবিত করেছিল কেরিয়ারকে। তবে ফের প্রত্যাবর্তন ঘটেছে তার। আর এর মাঝেই নিজের জীবন নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন অভিনেত্রী।

মাত্র ১৯ বছর বয়সে সুবান রাগের সঙ্গে বিয়ে হয় তিয়াসা লেপচার। বিয়ের পরেই অর্থাৎ ২০১৭ সালে তিনি অভিনয় জগতে পা রাখেন। তবে নানা টানাপোড়েনের মাঝে সেই বিয়ে টেকেনি বেশিদিন। ২০২২ সালের ফেব্রুয়ারিতেই বিচ্ছেদ ঘটে দুজনের। তারপর থেকেই একা জীবন কাটাচ্ছেন অভিনেত্রী। বিবাহবিচ্ছেদের পর সাময়িক বিরতি নিয়ে নিজের সঙ্গে সময় কাটিয়েছেন অভিনেত্রী। কিন্তু তারপর আবার ছোট পর্দায় ‘কামব্যাক’ ঘটেছে তার। আর এর মাঝেই নিজের আগামী জীবন নিয়ে সাফ কথা জানিয়ে দিলেন পর্দার শ্যামা।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি নিজেকে ‘সিঙ্গেল’ বলে দাবি করলেও, আগামী দিনে মনের মতো কাউকে পেলে যে তিনি ‘মিঙ্গেল’ হওয়ার কথা একদমই ভাববেন না, এমনটা নয়। এই বিষয়ে তিনি বলেন, ‘আমি ভবিষ্যতে নিশ্চয়ই গাঁটছড়া বাঁধব। মনের মতো সঙ্গী খুঁজে পেলে কেন বিয়ে করব না? আমি বিয়ে করলে সুবানকেও নিমন্ত্রণ জানাব। বলব আসতে।’ এছাড়াও আগামীর পরিকল্পনা নিয়েও অকপটে কিছু কথা বলেন অভিনেত্রী। তার আগামীর ‘রুট-ম্যাপ’ নিয়ে বলতে গিয়ে বলেন, ‘জীবন নিয়ে সেভাবে কিছু ভাবছি না। গো উইথ দ্য ফ্লো এটাই আমার জীবনের মন্ত্র। প্ল্যান করে এগিয়ে লাভ হয় না।’

প্রসঙ্গত, তার কেরিয়ারের শুরুতেই বিপুল জনপ্রিয়তা পেয়েছিলেন তিয়াসা। ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকের শ্যামা চরিত্র তাকে এনে দিয়েছিল বাংলাজোড়া নামডাক। বর্তমানে আবার সেই নীলের (Neel Bhattacharya) সঙ্গেই পর্দার জুটি বেঁধেছেন অভিনেত্রী। এখন তাকে দেখা যাচ্ছে ‘বাংলা মিডিয়াম’ ধারাবাহিকে, এক স্কুল শিক্ষিকার ভূমিকায়।