Hoop News

Weather: ভারী বৃষ্টিতে তোলপাড় হবে পশ্চিমবঙ্গ, সুখবর দিল আবহাওয়া দপ্তর

দীর্ঘদিনের তাপপ্রবাহ কাটিয়ে কিছুদিন আগেই বৃষ্টি পড়েছে ঝমঝম করে, সাধারণ মানুষ একটু স্বস্তি পেয়েছে। আবারো গরমের দাপট জমিয়ে বাড়ছে, তিন থেকে পাঁচ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর আবারো খুশির খবর শোনালেন। মৌসম ভবন জানিয়েছে, বাংলাদেশের উপর দিয়েই একটা ঘূর্ণাবর্ত অবস্থান করছে, আর তার জন্যই নাকি বেশ কিছু জায়গায় বৃষ্টি শুরু হতে পারে। বাংলাদেশের ওপরেই ঘূর্ণাবর্ত থাকার জন্য অসম, ত্রিপুরা, মেঘালয় সহ অনেক রাত্রেই বৃষ্টি হবে। আন্দামান সাগর থেকে দক্ষিণ-পশ্চিমে মৌসুমী বায়ু ভারতের ঢুকবে। আর এর জন্য আন্দামান এবং সিকিমেও প্রচুর বৃষ্টিপাত হবে।

কিন্তু সে তো গেল উত্তরের প্রসঙ্গ, দক্ষিণবঙ্গে কবে বৃষ্টি হবে? কি বলছে, আবহাওয়া দপ্তর? বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সবকটা জেলায় কিন্তু বেশ সুসকো থাকবে কিন্তু উত্তরবঙ্গে বৃষ্টি হবে, তবে আজ দক্ষিণবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের সামান্য ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে। আগামী ১৯শে মে বৃষ্টির হতে পারে মুর্শিদাবাদ এবং বীরভূমে। ২০ তারিখ বৃষ্টির সম্ভাবনা রয়েছে হুগলি, বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম এবং নদীয়াতে।

২০ তারিখ যে বৃষ্টি শুরু হবে, সেই বৃষ্টি একুশ তারিখ পর্যন্ত চলতে পারে হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, নদীয়াতে ও হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। ১৬ই মে থেকে আগামী ২১শে মে পর্যন্ত কলকাতাতেও আকাশ মেঘলা থাকবে। তবে বৃষ্টির সম্ভাবনা খুব একটা নেই। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি পর্যন্ত পৌঁছতে পারে, সেক্ষেত্রে বাঁকুড়া, পুরুলিয়া তাপমাত্রাও পৌঁছতে পারে প্রায় ৪২ ডিগ্রি তাপমাত্রায়।

Related Articles