Hoop NewsHoop Trending

Gold Price Today: ফের ব্যাপক পতন সোনার দামে, মুখে হাসি ফুটল মধ্যবিত্তদের

সোনা শব্দের সঙ্গে মানুষ বন্ধুত্ব পাতালেও সোনা থেকে দশ হাত দূরে থাকে সাধারণ মধ্যবিত্ত মানুষ। কী করে ঘরে আনবেন লক্ষ্মী? যার দাম আকাশছোঁয়া, তাকে সহজে ঘরে আনা সম্ভব নয়। বরং সোনা কিনতে গিয়ে মানুষ রীতিমত হিমশিম খায়। কিন্তু, খুশির খবর হল এই যে, কমেছে সোনার দাম। বেশ মোটা অঙ্কের টাকার পতন হয়েছে সোনার। ২৪ ও ২২ দুই ক্যারেটের সোনার দাম নিম্নমুখী। একদিকে, সোনার দাম যেমন নিম্নমুখী তেমনই দাম চড়া হয়েছে রুপার। চলুন আগে দেখে নিই সোনার দামের ব্যাপক পতনের লিস্ট। পাশাপাশি রুপা কতটা বাড়লো।

আজ বুধবার, প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম কমেছে ৯৮০ টাকা। অন্য দিকে, সম পরিমাণ ২২ ক্যারাট সোনার দাম কমেছে ৯০০ টাকা। আজ ২২ ক্যারেট সোনার দাম গ্রাম প্রতি ৪৭৬৫ টাকা। ২৪ ক্যারেট সোনার দাম গ্রাম প্রতি ৫১৯৮ টাকা।

মঙ্গলবার রুপার দাম প্রতি গ্রামে ছিল ৬০ টাকা। আজ বুধবার সেই দাম দাড়িয়েছে ৬৫.৩০ টাকা। অর্থাৎ, ৫ টাকা ৩০ পয়সা বেড়েছে।

কেন সোনার দামের পতন হচ্ছে? প্রসঙ্গত, ভারতে সোনার দাম নির্ভর করে আন্তর্জাতিক বাজারের উপর। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির সময় সোনার দাম বেড়ে যায়। এমনিতেই বিগত ৭ বছর ধরে সোনার দাম ঊর্ধ্বমুখী। এছাড়া, বাংলা নববর্ষ ও অক্ষয় তৃতীয়ায় সোনার দামের পতন হয়নি। সামনে আসছে রথযাত্রা। আশা করা যাচ্ছে, এবারে হয়তো মধ্যবিত্তদের নাগালের মধ্যে থাকবে সোনা।

whatsapp logo