Hoop NewsHoop Trending

Gold Price Today: ধনতেরাসের আগেই সোনার দামে ব্যাপক পরিবর্তন, জেনে নিন বাজারদর

আগামী ২৩ অক্টোবর রয়েছে ধনতেরাস (Dhanteras)। আপনি তৈরি তো? এই সময়টা সোনা কেনার জন্য আপামর বাঙালি অপেক্ষা করে থাকে। ছোট্ট একটা টুকরো হলেও মানুষ এদিন চেষ্টা করে সোনা কেনার। কিন্তু, সোনার দাম (Gold rate) যে আবারও বাড়ছে, তাহলে উপায়? এক্ষেত্রে উপায় একটাই, রোজ সোনার দাম অনুসরণ করা, আর যেদিন দাম সাধ্যের মধ্যে আসবে সেদিন সোনা কিনে নেওয়া।

প্রসঙ্গত, পুজোর প্রায় দুই তিন মাস আগে থেকে সোনার দাম ছিল নিম্নমুখী। ৪৬ হাজারেও সোনা বিক্রি হয়েছে। ধীরে ধীরে সেই দাম ৪৭, ৪৮, ৪৯ পেরিয়ে ফের ৫০ এর গণ্ডিতে ঢুকে গিয়েছে। আবারও সোনার দাম (Gold Price) আকাশ ছোঁয়া হয়ে গিয়েছে। মধ্যবিত্তদের নাগালের বাইরে গিয়ে পৌঁছেছে সোনার দাম। আশ্বিন, কার্তিক মাস গেলেই শুরু হয়ে যাবে বিয়ের মাস। তাই সোনা কিনতে চাইলে নিয়মিত সোনার দামের চার্ট খেয়াল রাখুন। চলুন দেখে নিই কতটা বাড়ল সোনার দাম।

আজকে মঙ্গলবার (১৮.১০.২২) সোনার দাম

২২ ক্যারেট সোনার দাম ১ গ্রাম অনুযায়ী – ৪৮৪৫ টাকা। ১০ গ্রামের দাম – ৪৮,৪৫০ টাকা। হলমার্ক গহনা সোনার দাম – ৪৯,২০০ টাকা (১০ গ্রাম অনুযায়ী)। ২৪ ক্যারেট সোনার দাম ১০ গ্রাম অনুযায়ী – ৫১,০৫০ টাকা। (জি.এস.টি আলাদা )।

সোনা কেনার পূর্বে অবশ্যই দাম যাচাই করে কিনতে যাবেন। উপরের লিখিত সোনার দামে জি. এস. টি যুক্ত নেই। প্রত্যেকটি দোকানের মেকিং চার্জ আলাদা হয়, তাই জি. এস. টি ও মেকিং চার্জ সহ গোটা জিনিসটির দামের পার্থক্য হয়। উল্লেখ্য, সোনার গহনা কেনার সময় অবশ্যই হলমার্ক দেখেই কিনবেন।

whatsapp logo