whatsapp channel

Weather Report: ভারী বৃষ্টি সঙ্গে ঝোড়ো হওয়ার দাপট, রেহাই মিলবে না দক্ষিণবঙ্গেও

কলকাতা ও তার আশেপাশের আকাশ সকাল থেকেই মুখ ভার করে রয়েছে। রোদের সঙ্গে কাটাকুটি খেলায় মেঘ জিতে গিয়েছে। আর হবে নাই বা কেন, বঙ্গোপসাগরে নিম্নচাপ যে। আলিপুর আবহাওয়া দপ্তর পূর্বেই…

Avatar

HoopHaap Digital Media

কলকাতা ও তার আশেপাশের আকাশ সকাল থেকেই মুখ ভার করে রয়েছে। রোদের সঙ্গে কাটাকুটি খেলায় মেঘ জিতে গিয়েছে। আর হবে নাই বা কেন, বঙ্গোপসাগরে নিম্নচাপ যে।

আলিপুর আবহাওয়া দপ্তর পূর্বেই জানিয়েছে যে উপকূল ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে থাকবে ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টির সম্ভবনা। যারা সমুদ্র উপকূলবর্তী এলাকায় থাকেন তাদের জন্য সতর্কতা জারি রয়েছে। এদিন ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হওয়া বইতে পারে। বাঁকুড়া, পুরুলিয়া, হাওড়া, হুগলী, মেদিনীপুরের সমস্ত জায়গায় চলবে ভারী থেকে অতি ভারী বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হওয়া।

সূত্রের খবর অনুযায়ী এই জায়গাগুলিতে ইতিমধ্যে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে, তবে কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় আরো বেশি বৃষ্টি হবে ও ঝোড়ো হওয়ার দাপট থাকবে তুঙ্গে। সূত্র বলছে, নিম্নচাপের জন্যেই আগামী ১২ ঘণ্টা ভারী বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে। যারা মৎসজীবী তাদের সাবধান যেমন করা হয়েছে তেমনই যারা ট্যুরিস্ট তাদের ভ্রমেনও নিষেধাজ্ঞা জারি রয়েছে।

এদিকে কলকাতা ও তার আশপাশের অঞ্চলে রাত থেকেই বৃষ্টির চোখ রাঙানি শুরু। গতকাল কলকাতার বুকে রোদে ভরপুর দিন থাকলেও বৃষ্টি হয়েছে। আজ সকাল থেকেই বিক্ষিপ্ত মাঝারি বৃষ্টিপাত চলতেই থাকছে। এমনিতেই কলকাতার বেশ কিছু জায়গায় এখনও স্বল্প বৃষ্টিতে জল জমে যায়, তাই নিম্নচাপের জেরে বৃষ্টিতে আবারও জলমগ্ন হওয়ার সম্ভবনা রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media