whatsapp channel

বছরের প্রথম দিনেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস যেসকল জেলায়

আজ বৈশাখ মাসের প্রথম দিন। চৈত্র মাস থেকেই গরমে পুড়ছে বাংলা। বৃষ্টি কার্যত নেই বললেই চলে। তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা পুরো বঙ্গবাসীর। এমন আবহে নতুন বছর পড়তেই খানিকটা স্বস্তির বার্তা…

Avatar

HoopHaap Digital Media

আজ বৈশাখ মাসের প্রথম দিন। চৈত্র মাস থেকেই গরমে পুড়ছে বাংলা। বৃষ্টি কার্যত নেই বললেই চলে। তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা পুরো বঙ্গবাসীর। এমন আবহে নতুন বছর পড়তেই খানিকটা স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। সকালের আবহাওয়ার খবর অনুযায়ী অউত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

বৃহস্পতিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুরে, মালদায়। অন্যদিকে, উত্তরবঙ্গে বৃষ্টির আশা থাকলেও দক্ষিণবঙ্গে তেমন স্বস্তি এখনই মিলছে না। কলকাতা ও সংলগ্ন এলাকায় এখনই বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে বিকেল ৫ টা থেকে ৭টার মধ্যে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। এই বৃষ্টির খবর শুনে এই অঞ্চলগুলির মানুষের মুখে সামান্য হলেও হাসি ফুটেছে।

বুধবার কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৭৪ শতাংশ। এই বছর রেকর্ড গরমের সাক্ষী থেকেছে মার্চ এবং এপ্রিল মাস। আবহাওয়াবিদরা জানিয়েছেন, এরপর দিন বাড়বে তাপমাত্রাও বাড়বে। ২০০৪ এবং ২০১০ সালে এরকক গরম পড়লো ২০২১ সাল। এখন সারা বাংলার মানুষ তীব্র বৃষ্টির জন্য অধীর আগ্রহে বসে আছেন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media