Hoop News

Weather Update: দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, আগামী দুদিন কেমন কাটবে!

দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতেই শুক্র-শনি রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনার কথা আগেই জানিয়ে দিয়েছিল। আবহাওয়া দপ্তর শনিবার থেকে আরো ভারী অর্থাৎ অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, ৪ জুলাই এই জেলাগুলি হল উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুর রবিবারেও ৪ জেলায় অতিভারী বৃষ্টি হতে পারে। রবিবার রাত থেকে ভারী বৃষ্টি হতে পারে হুগলি, পশ্চিমের তিন জেলা বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝড়গ্রামের।

এক নাগাড়ে বৃষ্টির জন্য পাগল হয়ে যাচ্ছেন সাধারণ মানুষ, আমরা ইতিমধ্যেই দেখেছি, ফারাক্কা বাঁধ খুলে দেওয়ার জন্য বাংলাদেশের পরিস্থিতি ভয়াবহ। তবে আমাদের পশ্চিমবঙ্গে বন্যা পরিস্থিতির না হলেও একনাগাড়ে বৃষ্টির ফলে জনজীবন ব্যাহত হচ্ছে। নিচু এলাকায় জল জমে যাচ্ছে, তবে শুধুমাত্র বৃষ্টিপাত নয় এর সাথে বজ্রপাতের কারণে রাস্তায় বেরোনো ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। বৃষ্টির কারণে যানজট হতে পারে ট্রেন বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে, সেক্ষেত্রে হাতে সময় নিয়ে তারপর কাজের ক্ষেত্রে বেরোবেন।

উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গে দার্জিলিংয়ের ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে রবিবার রাত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কালিম্পং এর বিভিন্ন জায়গাতেও। এই বর্ষা আসার শুরু থেকেই উত্তরবঙ্গ বিপর্যস্ত হচ্ছে অতিরিক্ত বন্যার কবলে পড়ে। চলতি সপ্তাহের প্রথম দিকেই দক্ষিণ বাংলাদেশ সংলগ্ন এলাকাতে যে নিম্নচাপ ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখার প্রভাবে ভারী বৃষ্টি হয়েছিল দক্ষিণবঙ্গে বুধবার থেকে আবহাওয়া পরিস্থিতির সামান্য উন্নতি হয়েছে, তবে জেলাগুলোতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। সপ্তাহান্তে ভারী বৃষ্টি হতে পারেও বলে জানানো হয়েছে।

এ সপ্তাহের শেষে যারা উইক এন্ড ট্যুরের প্ল্যান করছেন, তারা কিন্তু অবশ্যই ক্যান্সেল করে দিন। কারণ কোনো রকম সামুদ্রিক জায়গায় যাওয়া একেবারেই উচিত হবে না এই সময়। পাহাড়ের পরিস্থিতিও ভীষণ খারাপ। কখন কোথায় ধস নেমে রাস্তা বন্ধ হয়ে যায় বা প্রাকৃতিক দুর্যোগ আসে কেউই বলতে পারেনা।

Related Articles