whatsapp channel

Weather Update: বিক্ষিপ্ত নাকি ভারী বর্ষণ? কেমন থাকবে আজকের আবহাওয়া

বৃষ্টি কোথায়? আকাশের দিকে ফ্যালফ্যাল চোখে তাকিয়ে থাকলেও সেই আগেকার মতন ঝমঝমিয়ে বৃষ্টির দেখা নেই। আর ঝমঝমিয়ে বৃষ্টি হবে কি ভাবে? ইতিমধ্যে এই গোটা পৃথিবী গ্লোবাল ওয়ার্মিং এর শিকার। তাই…

Avatar

Susmita Kundu

বৃষ্টি কোথায়? আকাশের দিকে ফ্যালফ্যাল চোখে তাকিয়ে থাকলেও সেই আগেকার মতন ঝমঝমিয়ে বৃষ্টির দেখা নেই। আর ঝমঝমিয়ে বৃষ্টি হবে কি ভাবে? ইতিমধ্যে এই গোটা পৃথিবী গ্লোবাল ওয়ার্মিং এর শিকার। তাই বাড়ছে গরম, কমছে বৃষ্টি। কিন্তু, বর্ষাকালে বৃষ্টি হবেই। চলুন দেখে নিই আলিপুর আবহাওয়া দপ্তর কি ইঙ্গিত দিচ্ছে বৃষ্টি নিয়ে। দেখে নেব কলকাতা, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার খবর।

কলকাতার আবহাওয়া – কলকাতা ও তার আশেপাশের এলাকার তাপমাত্রা আজ একটু বেশি থাকবে। বর্ষার মধ্যে দিয়ে গেলেও ভারী বর্ষণের সম্ভবনা নেই। যদিও, উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ ও বীরভূমে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। তবে, বৃষ্টির পাশাপাশি একটা চাপা গরম থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া – বর্ষার সময় উত্তরবঙ্গে ট্যুরিস্ট কমে যায়। কারণ, বৃষ্টির জন্য পাহাড়ে ধস নামে ও রাস্তাঘাট ভয়ংকর হয়ে ওঠে। এই মুহূর্তে উত্তরবঙ্গ ভাসছে ভারী বর্ষণে। সূত্রের খবর অনুযায়ী, উত্তরবঙ্গে আগামী তিন দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। কমলা সতর্কতা জারি হয়েছে কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের জন্য, এমনকি পাহাড়ে ধস নামার সম্ভবনাও প্রবল। সূত্র জানাচ্ছে, দার্জিলিং ও কালিম্পংয়ের বেশ কিছু জায়গায় প্রবল ভূমিধসের সম্ভাবনা রয়েছে, এবং প্রায় ৭০-২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে বলে খবর।

দক্ষিণবঙ্গের আবহাওয়া – এখনও পর্যন্ত দক্ষিণ বঙ্গের হওয়া গরম। কোথায় বৃষ্টি? আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির দেখা নেই। দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়বে বৈ কমবে না। যদিও, সূত্রের খবর অনুযায়ী, মালদা, বীরভূম, উত্তর ২৪পরগনায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে, কিন্তু রোদের চোখ রাঙানিও থাকবে। তাই বৃষ্টি ও গরম দোসর হতে পারে।

whatsapp logo