Hoop PlusTollywood

পরনে গোলাপী স্লিভলেস টপ, হট লুকে ভাইরাল অভিনেত্রী ঋত্বিকা, ঘুম উড়ছে নেটিজেনদের

এমনও বহু বঙ্গ তনয়া আছেন যারা সাউথ ইন্ডাস্ট্রিতে গিয়ে চুটিয়ে কাজ করেছেন বা করছেনও। সেরকমই একজন হলেন ঋত্বিকা সেন। খুব অল্প বয়স থেকেই অভিনয় জগতে পা রাখেন ঋত্বিকা। এখন সে সাউথ ইন্ডাস্ট্রিতে কর্মরত।

সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাক্টিভ ঋত্বিকা। বর্তমানে বিবি অনার্স নিয়ে বেহালার একটি কলেজে পড়ছেন ঋত্বিকা। যখন অভিনেত্রী ক্লাস এইটে পড়তেন তখন থেকেই পড়াশুনো আর অভিনয় একসঙ্গে চালিয়েছিলেন। শুরুটা হয়েছিল সেই ২০১২ তে। ‘১০০% লাভ’ দিয়ে যাত্রা শুরু করেন ঋত্বিকা। সেই সিনেমায় শিশু শিল্পী হিসেবে অভিনয় করলেও ওই একই বছরে দেব ও পূজা বসঙ্গে ‘চ্যালেঞ্জ ২’ করেন। তখন থেকে অবশ্য স্কুল নিয়ে খুব সমস্যায় পড়েন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে তিনি এও বলেছিলেন যে সবার সঙ্গে স্কুলে পড়েও বন্ধুদের সঙ্গে আমি মন খুলে মিশতে পারতাম না। এমনকি অভিনেত্রী এও জানান যে  স্কুলে আমায় কেউ আমার নাম ধরে ডাকত না। সবাই বলত হিরোইনি। সহপাঠী থেকে শুরু করে শিক্ষক-শিক্ষিকা, সবাই আমায় অন্য নজরে দেখত। নতুন ছেলে-মেয়েরা আমায় এসে বলত, তুমি ও ইন্ডাস্ট্রির মেয়ে। বাবা-মা শিখিয়ে দিয়েছে তোমার সঙ্গে বেশি কথা না বলতে। স্কুলে কখনও যদি অসুস্থ হয়ে পড়তাম, শিক্ষিকাদের জানালেন তাঁরা বলতেন, এটা তোমার শ্যুটিং ফ্লোর নয়। এখানে অভিনয় করা চলবে না।

 

View this post on Instagram

 

A post shared by Rittika Sen (@rittika_sen)

শেষে স্কুল ছাড়তে বাধ্য হন ঋত্বিকা। অন্য স্কুলে নবম শ্রেণীতে ভর্তি হন। এবং ২০১৪ সালে রাজ চক্রবর্তী পরিচালিত চলচ্চিত্র ‘বরবাদ’ চলচ্চিত্রে তিনি মূল ভূমিকায় অভিনয় করেন। এরপরে ২০১৫ সালের পর, তিনি দেবের সাথে ‘আর্শিনগর’ চলচ্চিত্রে অভিনয় করেন। এখন তিনি তামিল ফিল্মে নিজের অভিনয় দক্ষতা প্রকাশ করছেন।

 

View this post on Instagram

 

A post shared by Rittika Sen (@rittika_sen)

তামিল ভাষায় সহজ নয়। বাঙালি হয়েও যে ওই ভাষা সম্পর্কে জ্ঞান অর্জন করে সিনেমা করছেন এটাই বা কম কি? অবশ্য এই ভাষা প্রসঙ্গেও ঋত্বিকা এক সাক্ষাৎকারে জানান যে এখনও পর্যন্ত যাঁদের সঙ্গে কাজ করেছেন সবাই খুব সাহায্য করেছেন।ওনারা নাকি কখনও তাকে বুঝতে দিতেন না যে তিনি বাইরের কেউ। সেটে সবসময় ঠাট্টা, ইয়ার্কি চলত। এমনটি অভিনেত্রীর স্ক্রিপ্টের পাশে আলাদা করে মানে লিখে দিতেন। যাতে তিনি অন্তত অর্থটা বুঝতে পারেন। সম্প্রতি মল্লিকা শেরওয়াতের সঙ্গে তামবাটাম-এর শ্যুটিং শেষ করলেন ঋত্বিকা সেন।

Related Articles