Hoop Life

Hair Care Tips: মাত্র ৫টি উপকরণ দিয়ে খুশকি কমান, জেনে নিন সহজ বিউটি টিপস

শীতকাল মানেই চুলে খুশকির সমস্যা অনেক পরিমাণে বেড়ে যায়, তবে খুশকি কেন হয় তা আগে প্রথমেই আপনাকে জানতে হবে, যদি মাথা অত্যন্ত শুকিয়ে যায়, তাহলে খুশকির সমস্যা অনেক আংশে বেড়ে যেতে পারে। তাই প্রথমেই আপনাকে কতগুলো স্টেপ ফলো করতে হবে। প্রচুর পরিমাণে জল খেতে হবে, শীতকালীন শাক-সবজি খেতে হবে, যোগাভ্যাস প্রাণায়াম করতে হবে। যাতে মাথার মধ্যে অক্সিজেনের পরিমাণ অনেকটা বেশি পরিমাণে যেতে পারে, তাই যদি খুশকির সমস্যা থাকে। প্রথমেই এই সমস্যাগুলোর আগে সমাধান করুন, দেখবেন ৫০ শতাংশ খুশকি এতেই অনেকটা কমে গেছে। এরপরে জেনে নিন কিভাবে মাত্র ৫ টি উপকরণ ব্যবহার করেই আপনি খুশকিকে বলতে পারবেন টাটা বাই বাই।

এর জন্য প্রথমেই আপনাকে যে উপকরণটি নিতে হবে সেটি হলো অ্যালোভেরা জেল। পরিমাণ মতো এলোভেরা জেল নিয়ে নিন তারপরে নিতে হবে আদার রস, পেঁয়াজের রস এবং রসুনের রস খুব ভালো করে অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে নিতে হবে। এরপরই নিতে হবে পাতিলেবুর রস। এই পাঁচটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে ফেলুন। চুলকে যদি উল্টিয়ে নিয়ে ভালো করে গোড়ায় গোড়ায় ম্যাসাজ করা যায়, তাহলে কিন্তু আপনি আরো বেশি উপকার পাবেন।

খেয়াল রাখতে হবে, মাসাজ করার সময় যেন নখ একেবারেই না লাগে, আঙ্গুলের ডগা দিয়ে খুব ভালো করে হালকা হাতে ম্যাসাজ করতে হবে, পিছন থেকে যদি সামান্য একটু গরম করে নিতে পারেন, তাহলে আরো ভালো হবে। এইগুলো করার পরে একটি তোয়ালে কি গরম জলে ডুবিয়ে সে তোয়ালে চুলে ভালো করে জড়িয়ে পেঁচিয়ে রেখে দিন। এরপরে কিছুক্ষণ পরে শ্যাম্পু করে চুল ভালো করে ধুয়ে ফেলতে হবে, একবার ব্যবহার করার পরে দেখবেন চুল কত সাইনি হয়ে গেছে, তাই আর দেরি না করে খুশকি থেকে যদি মুক্তি পেতে চান, এই পাঁচটি উপকরণ ব্যবহার করুন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles