whatsapp channel

Hair Care Tips: চুল তেল দেওয়ার সময় এই ৫টি ভুল করবেন না, হতে পারে চরম ক্ষতি

ভাবছেন কি মাথায় তেল দিলে চুল একেবারে সুন্দর হয়েছে? এ কথাটা একেবারেই ভুল নয়, কারণ নারকেল তেল সরষের তেল কোন চুলের প্রধান খাবার যদি ভালোভাবে চুলে ম্যাসাজ করা যায় তাহলে…

Avatar

Advertisements
Advertisements

ভাবছেন কি মাথায় তেল দিলে চুল একেবারে সুন্দর হয়েছে? এ কথাটা একেবারেই ভুল নয়, কারণ নারকেল তেল সরষের তেল কোন চুলের প্রধান খাবার যদি ভালোভাবে চুলে ম্যাসাজ করা যায় তাহলে কিন্তু চুল পড়া থেকে আপনি মুক্তি পেতে পারবেন। তাই মাথায় তেল দিন তবে তেল দেওয়ার সময় কোন কোন কখনো কমবেনা। Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ সেই পাঁচটি টিপস।

Advertisements

১) মাথায় নারকেল তেল মাথায় লাগানো ভীষণ ভালো। তবে দেখবেন যেন অতিরিক্ত গরম তেল মাথায় না দিয়ে দেন, তাহলে কিন্তু চুলের গোড়া নষ্ট হয়ে যেতে পারে।

Advertisements

২) তেল লাগানোর সময় ভালো করে আঙুল দিয়ে ঘষে ঘষে লাগানোর চুলের জন্য ভীষণ ভালো। কারণ এতে মাথার সার্কুলেশন বেড়ে যায় যার ফলে আপনার মাথার মধ্যে অক্সিজেন সাপ্লাই অনেকটা বেড়ে যাবে, যদি এমন হয় যদি আপনি আস্তে আস্তে করে কখনো জোরে জোরে ঘষে ঘষে করতে যাবেন না।

Advertisements

৩) মাথায় তেল দেওয়া ভালো তবে অতিরিক্ত যত তেল দেবেন, তাহলে কিন্তু বেশি পরিমাণে শ্যাম্পু প্রয়োজন হবে তা কিন্তু একেবারেই ভালো নয়।

Advertisements

৪) তেল মেখে বেশিক্ষণ থাকতে হবে না। কারণ যত বেশিক্ষণ তেল মেখে থাকবেন তত কিন্তু ময়লা-আবর্জনা চুলের মধ্যে চলে আসবে তাই তেল অন্তত দু’ঘণ্টা রাখলেই যথেষ্ট।

৫) তেল মেখে খুব টাইট করে বেঁধে শোবেন না। তাহলে কিন্তু চুলের গোড়া নরম হয়ে গিয়ে চুল পড়ে যাওয়ার সম্ভাবনা অনেক বেড়ে যায়।

সতর্কীকরণ- তবে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন, যদি পরবর্তীকালে কোন সমস্যা হয় যে কোন রেমিডি করার আগে আগে নিজের ত্বকে বা চুলে এপ্লাই করে দেখে নেবেন, কোন সমস্যা হচ্ছে কিনা, তাহলে কিন্তু একেবারেই করবেন না।

whatsapp logo
Advertisements