Hoop Life

Lifestyle: মাত্র দুটি উপকরণ ব্যবহার করেই শরীরের অবাঞ্ছিত লোম দূর করুন নিমেষে

হাতে, পায়ের অবাঞ্ছিত লোম আমাদের বড্ড বেশি বিরক্ত করে। তবে শরীরের ভেতরে যদি হরমোনাল কোন সমস্যা থেকে থাকে, তাহলে কিন্তু অবাঞ্ছিত লোমের পরিমাণ অনেকখানি বেড়ে যাবে। যদি কোন রকম হরমোনাল সমস্যা হয় বা ওভারিতে সিস্ট থাকে, তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। এগুলো কিন্তু ভেতর থেকেই সেরে যাবে। আর যদি সামান্য লোম আপনাকে বিরক্ত করে তাহলে বাজারচলতি কোন ক্রিম বা ওয়াক্স না, বাড়িতেই এই পাঁচটি টিপস ফলো করুন, দেখবেন আপনার মুখের অবাঞ্ছিত লোম একেবারে পরিষ্কার হয়ে গেছে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

লোম তোলার জন্য প্রথমেই যেটা ব্যবহার করতে হবে সেটা হল অ্যালোভেরা জেল। অ্যালোভেরা জেলকে খুব ভালো করে এক কাপ জলের মধ্যে সামান্য পরিমাণে চিনি দিয়ে অ্যালোভেরা জেল দিয়ে ভালো করে ফোটাতে হবে। এর মধ্যে কফি পাউডার দিয়ে খুব ভালো করে নাড়াতে হবে। চিনি যতক্ষণ না গলে যাবে ততক্ষণ নাড়িয়ে যেতে হবে। বেশ ঠকঠকে একটি মিশ্রণ তৈরি হবে। এটি যেখানে লোমের আধিক্য বেশি সেখানে সামান্য বডি পাউডার দিয়ে এই মিশ্রণটি দিয়ে একটি টিস্যু পেপার তার ওপরে দিয়ে ভালো করে সাবধানে তুলে নিলেই দেখবেন, কত লোম ওপরে উঠে আসছে। যদি এইভাবে করতে অসুবিধা হয় তাহলে এই মিশ্রণটি ত্বকের উপরে লাগিয়ে বেশ খানিকক্ষণের জন্য শুকোতে দেবেন, তারপর ঠান্ডা জলে ঘষে ঘষে তুলে ফেলুন, এইভাবে দেখবেন লোমের আধিক্য অনেকটা কমে যাবে।

এটি নিয়মিত ব্যবহার করলে যে শুধুমাত্র অবাঞ্ছিত লোম দূর হবে তাই নয়, এতে থাকা অ্যালোভেরা জেল এবং কফি পাউডার আপনার ত্বকে অনেক বেশি সুন্দর করতে সাহায্য করবে তাই আর দেরি না করে আজ থেকেই শুরু করে দিন। যেখানে যেখানে লোমের আধিক্য বেশি সেখানে এই মিশ্রণটি একবার ব্যবহার করে দেখুন আপনার ত্বক উজ্জ্বল হওয়ার সাথে সাথে লোমের গ্রোথ অনেক কমে যাবে। আমরা অনেকেই জানি না, শরীরের যে কোন অংশের অবাঞ্ছিত লোম তুলতে সাহায্য করে ফটকিরি। যদি নিয়মিত মুখে, হাতে, পায়ে ঘষতে পারেন, তাহলে কিন্তু আপনার মুখে বা শরীরের যে কোনো অংশে অবাঞ্ছিত লোম খুব সহজেই নির্মূল হতে পারে। এছাড়াও গরম জলের মধ্যে ফটকিরি বেশ খানিক সময় জলে গুলে, জলটি পাবেন, সেই জলটি যদি মুখে ভালো করে লাগিয়ে রাখতে পারেন, তাহলে কিন্তু অবাঞ্ছিত লোমের পরিমাণ অনেকখানি কমে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক