whatsapp channel

Lifestyle: সংসারের অশান্তি দূর হবে, শিখে রাখুন প্রয়োজনীয় কিছু টোটকা

আর্থিক হাল খারাপ হলে মাথায় রাখতে হবে এই টিপস।‌ সংসারের কি করছেন, তার উপর নির্ভর করে অনেক কিছু। পরিপাটি করে গুছিয়ে রাখা ঘর আপনার জীবনকে পাল্টাতে সাহায্য করে। ঘরদোরে লক্ষ্মী…

Avatar

আর্থিক হাল খারাপ হলে মাথায় রাখতে হবে এই টিপস।‌ সংসারের কি করছেন, তার উপর নির্ভর করে অনেক কিছু। পরিপাটি করে গুছিয়ে রাখা ঘর আপনার জীবনকে পাল্টাতে সাহায্য করে। ঘরদোরে লক্ষ্মী দেবীর আশীর্বাদ থাকে।

ঝাঁটা- ঘর পরিষ্কার করতে কাজে লাগে ঝাঁটা। তবে সামান্য হলেও এর কদর করা উচিত । অনাদরে ফেলে রাখলে, গাছের সঙ্গে বেঁধে রাখা বা নষ্ট ঝাঁটা ঘরে রাখা একেবারেই আপনার জীবনে শুভ নয়। এতে আর্থিক পরিস্থিতি খারাপ হতে পারে। ঝাঁটা লুকোনো স্থানে রাখুন, যাতে সকলের চোখে না পড়ে। মাটিয়ে শুইয়ে রাখতে হবে। সূর্যাস্তের সময় এবং তার পর ঘর ঝাঁট দেবেন না।

কাঁচি- পরিবারে সুসম্পর্ক বজায় রাখতে কাঁচির গুরুত্বপূর্ণ অসীম। সব সময় কাপড় বা কাগজে মুড়ে রাখতে হয় কাঁচি। তা হলে সংসারে শান্তি বজায় থাকে। সদস্য দের মধ্যে সম্পর্ক দৃঢ় হয়।

ছুরি- পারিবারিক শান্তি এবং সন্তানের ভবিষ্যৎ কেমন হবে নির্ধারণ করে ছুরি। রান্না ঘরে উল্টো করে রাখতে হবে। ন হলেই ঘটে যাবে মহাবিপদ। তবে খেয়াল রাখবেন যেন ধারালো অংশ নীচের দিকে থাকে। এটি আপনার সন্তান এর জন্য ভালো। ধার বিহীন ছুরি বা জং পড়া ছুরি বাড়িতে কখনই রাখা উচিত না। এতে আপনার অনেক খারাপ হতে পারে। ঘরে বিরাট দাম্পত্য সমস্যা তৈরি হতে পারে ।