Hoop Story

Travel: মনের মানুষের হাত ধরে ঘুরে আসুন এই ছটি জায়গা থেকে, মন ভালো হতে বাধ্য

মনের মানুষের সঙ্গে কোথায় বেড়াতে যাবেন ভাবছেন? শীত পড়তেই কি আপনারা লিস্ট করতে শুরু করে দিয়েছেন উত্তর ভারত না দক্ষিণ ভারত কিছুতেই বুঝতে পারছেন না? আপনাদের দুজনের জন্য উপযুক্ত জায়গা কোনটা। অত কিছু না ভেবে আজকে আমাদের ডেস্টিনেশন হলো দক্ষিণ ভারতের ছয়টি অসাধারণ জায়গা।

এই সমস্ত জায়গায় পরিবারকে সাথে নিয়েও যেতে পারেন অথবা হানিমুন করতে, আপনার প্রথম ডেস্টিনেশন হতেই পারে দক্ষিণ ভারত ভ্রমণ। দুজনে মিলে দক্ষিণ ভারতের এই ছটি জায়গার মধ্যে যেকোনো একটিতে গেলে নিরিবিলি থেকে অনেকটা দুজনে মিলে একসাথে সুন্দর ভাবে কাটানোর সময় উপভোগ করতে পারেন।

১)কুর্গ- পশ্চিমঘাট পর্বতমালার অত্যন্ত জনপ্রিয় একটি জায়গা হলো কুর্গ। একটি ছোট্ট জায়গা, এই অসাধারণ শহর রয়েছে আঁকাবাঁকা পথ দেখতে কিন্তু ভারি ভালো লাগবে। যেন মনে হবে এর স্বপ্নের কোনো ছবিতে আঁকা গ্রামে আপনি বেড়াতে এসেছেন। যারা রিভার র‍্যাফটিং করতে ভালোবাসেন তারাও কিন্তু এখানে গেলে কাবেরী নদীতে এমন অভিজ্ঞতা করার স্বাদ পাবেন, এছাড়া রয়েছে মন্দির, বৌদ্ধমঠ আরো কতকি। ইচ্ছা করলে ঘুরেই আসোনি এই জায়গা থেকে।

২)মুন্নার- দক্ষিণ ভারতের কেরলের আর একটি অসাধারণ জনপ্রিয় জায়গা হল মুন্নার। প্রায় সাড়ে পাঁচ হাজার ফুট উঁচুতে দেখতে পাবেন অসাধারণ এই শহর। থেকে এখানে গেলে গরম কাকে বলে আপনি বুঝতেই পারবেন না। কোচি থেকে মাত্র 130 কিলোমিটার। রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ি থেকে একটু উঁকি মেরে দেখে নিতে পারেন সবুজে ঘেরা চা বাগান। এছাড়া ঝর্ণা নদনদীর ভীষণ সুন্দর লাগবে, যেন মনে হবে এ কোন স্বপ্ন রাজ্যে এসেছেন।

৩)পুদুচেরি- দক্ষিণ ভারতের একটি অসাধারণ বেড়াতে যাওয়া জায়গা হল পন্ডিচেরি। সমুদ্র সৈকতের নির্জনতা আপনাকে কিন্তু এখানে দুর্দান্ত শান্তিতে থাকার ঠিকানা খুঁজে দেবে। এখানে গেলে শ্রী অরবিন্দ এবং স্ত্রী মায়ের স্মৃতি দেখতে পাবেন। মনের মানুষের হাত ধরে গোটা শহরটা ঘুরতে কিন্তু ব্যাপক লাগবে।

৪)আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জ – যারা দুজনে একটু একাকীত্বের সময় কাটাতে চান তাদের জন্য দক্ষিণ ভারতের উপযুক্ত ডেস্টিনেশন হতেই পারে আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জ। মালেশিয়া, বালি এবং মালদ্বীপকে যারা বেছে নিচ্ছেন তারা কিন্তু অনায়াসে মধুচন্দ্রিমা যেতেই পারেন এইখানে। এখানে গেলে করতে পারেন স্ক্রুবা ডাইভিং, এ ছাড়া মধুচন্দ্রিমার জন্য উপযুক্ত জায়গা হতেই পারে আন্দামান নিকোবর।

৫)কোদাইকানাল- তামিলনাড়ুর অসাধারণ একটি জায়গা হল কোদাইকানাল। মূলত পার্বত্য শহর হিসাবে এটি পরিচিত এখানে গেলে দেখতে পাবেন অসাধারণ একটা স্বর্গীয় দৃশ্য। অক্টোবর একজন না আসলে এখানে বেড়াতে যাওয়ার জন্য উপযুক্ত সময় এখানে গেলে খোদাইকানাল লেক, পিলার রক্স , বিয়ার শোলা ঝরনা, কুরিঞ্জি আন্দাভার টেম্পল, ময়ের পয়েন্ট, সিলভার ক্যাস্কেড ফলস, এই জায়গাগুলো দেখে আসবেন। কাছাকাছি বিমানবন্দর হলো মাদুরাই আর কোয়েম্বাটুর ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট।

৬) হাম্পি- যারা ইতিহাস ভালবাসেন তারা কিন্তু দক্ষিণ ভারতের এই জায়গাটি ঘুরে আসতে পারেন জায়গাটির নাম হাম্পি এখানে গেলে প্রচুর পরিমাণে মন্দির দেখতে পাবেন। বিরুপাক্ষ মন্দির, মাতংগ হিল, হেমাকুটা হিল টেম্পল, লোটাস মহল, হাজারা রামা টেম্পল গুলো দেখে আসবেন অবশ্যই এখানে বেড়াতে গেলে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক