whatsapp channel

Trina Saha: ‘বৌমা ষষ্ঠী’ পালন তৃণার ঘরে, শাশুড়ি মায়ের হাতে খেলেন চেটেপুটে

২০২১ এ অভিনেতা নীল ভট্টাচার্যের (Neel Bhattacharya) সঙ্গে সাতপাকে বাধা পড়েন তৃণা সাহা ( Trina Saha Bhattacharya)। এখন তিনি তৃণা সাহা ভট্টাচার্য। বেশ ধুমধাম করেই বিয়ের পিঁড়িতে বসেন এই দুই…

Avatar

২০২১ এ অভিনেতা নীল ভট্টাচার্যের (Neel Bhattacharya) সঙ্গে সাতপাকে বাধা পড়েন তৃণা সাহা ( Trina Saha Bhattacharya)। এখন তিনি তৃণা সাহা ভট্টাচার্য। বেশ ধুমধাম করেই বিয়ের পিঁড়িতে বসেন এই দুই চটকদার অভিনেতা। দুজন সোশ্যাল মিডিয়াতেও বেশ সচল। মাঝে মধ্যেই ছবি ভিডিও পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। এমনকি গত বছরেই দুজন প্রোডাকশন হাউস খোলেন নিজেদের। বেশ চুটিয়ে সংসার করছেন নীল-তৃণা (Neel-Trina)।

এদিকে জামাই ষষ্ঠী’র দিন তৃণা পালন করলেন বৌমা ষষ্ঠী (Bouma Shoshti 2022)। নাহ্, তৃণা পালন করেননি, বরং তার শ্বশুর বাড়ির লোকেরা নানা পদে খাবার সাজিয়ে বৌমা ষষ্ঠী’র আয়োজন করেন।

এদিন তৃণার সামনে ছিল পঞ্চব্যঞ্জন খাবার। পোলাও, লুচি, মাছ, মিষ্টি, চাটনি সহ নানান খাবারে সাজানো ছিল তৃণা সাহার থালা। অবশ্য, নীল নিজেও জামাই ষষ্ঠী’র আদর পেয়েছেন, পাশাপাশি তৃণা নিজেও সেই আনন্দে সামিল। শাশুড়ি মায়ের হাত থেকে মিষ্টি খাচ্ছেন অভিনেত্রী।

এই ষষ্ঠীকে অরণ্য ষষ্ঠী বা জামাই ষষ্ঠী বলা হয়। জ্যৈষ্ঠ মাসে শুক্লা পক্ষের ষষ্ঠী তিথিকেই বেছে নেওয়া হয়। কন্যা যাতে নিঃসন্তান না হয়, সেই জন্য প্রার্থনা করা হয় মা ষষ্ঠীর কাছে। পাশাপাশি জামাইকে পুত্র সন্তানের দরজা দেওয়া হয়। তাই এই অরণ্য ষষ্ঠী হল মেয়েদের জন্য। যদিও আমাদের শাস্ত্র মতে বৌমা ষষ্ঠী বলে কিছু নেই। সন্তানের মঙ্গল কামনায় করা হয় অরণ্য ষষ্ঠী বা জামাই ষষ্ঠী।

whatsapp logo