BollywoodHoop Plus

Divya Bharti: আমির খানের কারণে বাথরুমে বসে কেঁদেছিলেন দিব্যা ভারতী!

নব্বইয়ের দশকের শুরু। বলিউডেও তখন নতুন মুখের সারি। সদ্য অভিনয়ে এসেছেন আমির খান (Amir Khan)। দিব্যা ভারতী (Divya Bharti)-র খ্যাতি ও সৌন্দর্য ততদিনে ঈর্ষণীয়। তাঁর হাতে একের পর এক ফিল্ম। মাত্র ষোল বছর বয়সে দিব্যা বলিউডের নায়িকা হয়েছিলেন। 1992 সালে আমিরের সাথে দিব্যার অশান্তি হয়েছিল লন্ডনে। যদিও অশান্তির মূল ছিলেন আমির নিজেই।

বরাবরের পারফেকশনিস্ট আমিরের সাথে লন্ডনে শো করতে গিয়েছিলেন দিব্যা। কিন্তু দিব্যার সাথে এক মঞ্চে ডান্স পারফরম্যান্স করতে চাননি আমির। কারণ রিহার্সালের সময় ঠিকমতো ডান্স স্টেপ অনুসরণ করতে পারছিলেন না দিব্যা। এই ঘটনায় অত্যন্ত অপমানিত বোধ করেছিলেন তিনি। কয়েক ঘন্টা ধরে একটি বাথরুমে বসে কেঁদেছিলেন তিনি। পরবর্তীকালে একটি সাক্ষাৎকারে এই প্রসঙ্গে মুখ খুলেছিলেন দিব্যা। আমির তাঁর তুলনায় ইন্ডাস্ট্রিতে সিনিয়র ছিলেন। দিব্যা বলেন, সিনিয়র হিসাবে আমিরের উচিত ছিল জুনিয়র অভিনেত্রীর ভুল ধরিয়ে দেওয়া। কিন্তু তা না করে তারকাসুলভ আচরণ করেছিলেন আমির। যার ফলে আঘাত পেয়েছিলেন দিব্যা। অপরদিকে ওই শোয়ের আয়োজকদের একাংশের মতে, দিব্যা অবজ্ঞা করেছিলেন আমিরকে। এই কারণে রেগে ওঠেন তিনি।

কিন্তু দিব্যা এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে বলেন, তিনি আমিরকে ‘স্যার’ বলে সম্বোধন করেছিলেন। লন্ডনের শোয়ে দিব্যার সমর্থনে এগিয়ে এসেছিলেন সলমান খান (Salman Khan)। তিনিই দিব্যার সাথে এক মঞ্চে পারফর্ম করেছিলেন। কিন্তু আমিরের সাথে দিব্যার ঠান্ডা লড়াইয়ের আভাস আরও একবার পাওয়া গিয়েছিল 1993 সালে। ওই বছর মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘ডর’-এ শাহরুখ খান (Shahrukh Khan)-এর আগে যশ চোপড়া (Yash Chopra) ভেবেছিলেন আমিরের কথা। জুহি চাওলা (Juhi Chawla) নয়, যশ ওই চরিত্রে নিতে চেয়েছিলেন দিব্যাকে। এছাড়াও দ্বিতীয় নায়কের ভূমিকায় ছিলেন সানি দেওল (Sunny Deol)। সানি দিব্যার সমর্থনে থাকলেও আমির চেয়েছিলেন ‘ডর’-এ জুহিকে নিতে। সেই সময় যশের সাথে ‘পরম্পরা’ ফিল্মটি করছিলেন আমির।

 

View this post on Instagram

 

A post shared by Aamir Khan (@amirkhanactor_)

যশ, দিব্যাকে বাদ দিয়ে ‘ডর’-এ নিলেন জুহিকে। অনেকে মনে করেছিলেন, যশের সাথে দিব্যার সম্পর্ক হয়তো ভালো নয়। কিন্তু পরবর্তীকালে দিব্যার মা মিতা ভারতী (Mita Bharti) জানিয়েছিলেন, আমিরের কারণেই ‘ডর’ থেকে বাদ পড়েছিলেন দিব্যা। কিন্তু এরপর আমিরও বাদ পড়েন ‘ডর’ থেকে। ওই চরিত্রে অভিনয় করে তারকা হয়ে ওঠেন শাহরুখ। কিন্তু ভাগ্যের পরিহাসে 1993 সাল হয়ে যায় বলিউডের ‘ডার্ক এরা’। নিজের অ্যাপার্টমেন্টের গরাদবিহীন জানলা থেকে মদ্যপ অবস্থায় রহস্যজনক ভাবে নিচে পড়ে প্রয়াত হন দিব্যা ভারতী।

whatsapp logo