Bengali SerialHoop Plus

Neel Bhattacharya: ডিভোর্সের গুঞ্জনে জল ঢেলে শ্বশুরবাড়িতে কেমন হল নীলের জামাই আদর!

বাঙালির কাছে জামাইষষ্ঠীর অর্থ হল আম, জাম, কাঁঠালের দিন। একসময় শাশুড়িরা সকাল থেকেই ব্যস্ত হয়ে পড়তেন রান্নাঘরে। তবে বদলে গিয়েছে সময়।বর্তমানে নামী রেস্টুরেন্টে পালিত হয় জামাইষষ্ঠী। নীল ভট্টাচার্য (Neel Bhattacharya)-র অন্যবারের জামাইষষ্ঠীতে নামী রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া চললেও এবার তাঁর শাশুড়িমা ঠিক করে রেখেছিলেন জামাইকে বাড়িতেই রান্না করে খাওয়াবেন। কারণ নীলের স্ত্রী তৃণা সাহা (Trina Saha)-র রয়েছে রাতের ফ্লাইট ধরার তাড়া। বন্ধুদের সাথে সিঙ্গাপুর ঘুরতে যাচ্ছেন তিনি। ফলে জামাইষষ্ঠীর সকালেই নীলকে নিয়ে তৃণা পৌঁছে গিয়েছিলেন নীলের শ্বশুরবাড়ি।

জামাইষষ্ঠীর প্রাথমিক অনুষ্ঠানের পর ছিল লাঞ্চের পালা। বাঙালি ঘরোয়া খাবারে এদিন সেজে উঠেছিল নীলের পাত। ছিল বাসন্তী পোলাও, পটলের দোরমা, বেগুনি, মাটন কোরমা, চিকেন কারি। বাদ যায়নি মিষ্টি দই। জামাইষষ্ঠী বলে কথা। ফলে ‘বাংলা মিডিয়াম’-এর নায়ক ডায়েট ভুলে সবকিছুই খেয়েছেন। অবশ্য ছেলেরা কবে ডায়েট করেন, তা ভগবানই জানেন। শাশুড়িমা ও তৃণার সাথে দই-এর হাঁড়ি নিয়ে ফটোশুট করতে ভোলেননি নীল। তৃণাই বা বাদ যান কেন! তিনিও হাসিমুখে কামড় বসিয়েছেন বেগুনিতে। সাটিনের প্রিন্টেড পাঞ্জাবি পরেছিলেন নীল। তৃণা স্বচ্ছন্দ গোলাপি এমব্রয়ডারি করা অফ হোয়াইট কূর্তি ও লেগিংসে। তৃণার মায়ের পরনে ছিল নীল রঙের তাঁতের শাড়ি। তৃণার সাথে অবশ্য এসেছিল তাঁর সারমেয় সন্তানও। তৃণা নিজেই ইন্সটাগ্রামে ছবিগুলি শেয়ার করে লিখেছেন, জামাই আদর।

তবে চলতি বছর নীল ও তাঁর শাশুড়ি মায়ের জামাইষষ্ঠী অবশ্য একটু অন্যরকম। নীলের সাথে একটি মশলার ব্র্যান্ডের বিজ্ঞাপনের শুটিং করেছেন তৃণার মা। সেখানে তাঁকে রান্না করে খাওয়াচ্ছেন নীল। তিনি নিজেই এই বিজ্ঞাপনটি ইন্সটাগ্রামে শেয়ার করে নিয়েছেন। বর্তমানে ষ্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘বাংলা মিডিয়াম’-এ অভিনয় করছেন নীল। শুটিংয়ের কাজে কিছুদিন আগেই তাঁকে যেতে হয়েছিল ব্যাংকক। ফলে তৃণাও ঠিক করেছেন, সিঙ্গাপুরে ঘুরে আসবেন।

তৃণা যখন সিঙ্গাপুরে আনন্দ করবেন, তখন অবশ্যই কলকাতার স্টুডিওয় একটু মন খারাপ হবেই নীলের। কিন্তু টিআরপির চাপ রয়েছে। ফলে ‘বাংলা মিডিয়াম’-এর শুটিংয়েই মনোযোগ দেবেন নীল।

whatsapp logo