Bengali SerialHoop Plus

প্রথম সপ্তাহেই মিঠাইয়ের বাজিমাত, স্লট হারালো মোহর, নতুন টিআরপি তালিকায় ব্যাপক ভোলবদল

ধারাবাহিক বাঙালি দর্শকদের জীবনে এখন ওতোপ্রোতো ভাবে জাড়িত। প্রতিদিন আকাশে সূর্য অস্ত যেতে না যেতেই বাঙালি মা কাকিমা সারাদিনের সমস্ত কাজকর্ম সেরে বিকেলে হাতে চায়ের কাপ আর হাতে স্ন্যাক্স নিয়ে বসে পড়েন বোকাবাক্সের সামনে। কে কার প্রিয় ধারাবাহিক দেখবে এই নিয়ে শুরু হয়ে যায় লড়াই। আসল কারণ হল পর্দায় ধারাবাহিক দেখার নেশায়। হবে নাই বা কেন এই অভিনেতা অভিনেত্রীদের নিজেদের দারুণ অভিনয় দিয়ে প্রত্যেকের মনে যে রাজত্ব করে।

এবার আসা যাক অন্যদিকে। বাংলা ধারাবাহিক মানেই দুই চ্যানেলের মধ্যে টক্কর। স্টার জলসা আর জি বাংলার রেষারেষি। এই রেষারেষি আজ বা কালকের নয়, বহুদিন ধরে। কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে। আর এবছরের শেষ টিআরপিতে কোন ধারাবাহিক সেরার সেরা তা একনজরে দেখে নেওয়া যাক। আর এই সপ্তাহে কিছু নতুন ধারাবাহিক শুরু হয়েছে সেগুলি কেমন পারফরম্যান্স করলো এক নজরে দেখে নেওয়া যাক।

সপ্তাহজুড়ে দর্শকদের বিচারের নিরিখে আর চিত্রনাট্যের জেরে হাড্ডাহাড্ডি জোড়দার লড়াইতে চললো জি বাংলা এবং স্টার জলসার ধারাবাহিকগুলির মধ্যে। আর এবার এই সপ্তাহে পাল্টে গেল টিআরপির হিসেব অনেকটাই। বছরের শেষ থেকে নতুন বছরের আজ অব্দি পরপর তিন সপ্তাহ ধরে শ্যামা আর নিখিলের ভালোবাসা জিতে গেল। তৃতীয়বার টিআরপিতে প্রথম স্থান দখল করলো ‘কৃষ্ণকলি’ ধারাবাহিক। রেটিং ১১.৪।

সৌজন্য আর গুনগুন মন ঝগড়া, খুনসুটি ও অল্প অল্প ভালোবাসা নিয়ে সংসার করার পালা। এখন এদের হানিমুন যাওয়ার পালা। বিবাহ পর্ব চলার সুবাদে টিআরপির তালিকায় প্রথমে থাকলেও এখন দ্বিতীয় স্থানে পিছিয়ে যেতে হয়েছে “খড়কুটো” ধারাবাহিককে। রেটিং ১০.৩। আর এদিকে গীত আর যমুনার ননদ বৌদির ভালোবাসায় এবারেও ‘যমুনা ঢাকি’ ধারাবাহিক তৃতীয় স্থানে দখল করে নিয়েছে। রেটিং ১০.১। অন্যদিকে মিঠাই তার মনোহারা নিয়ে মিষ্টি গল্প নিয়ে প্রথমবারই সপ্তাহে চতুর্থ স্থান দখল করে নিয়েছে। এতেই বোঝা যাচ্ছে মিষ্টি মিঠাইকে বাঙালি দর্শকের বেশ ভালোই পছন্দ হয়েছে। টিআরপি ১০.০। আর এদিকে রানিমা আর গদাধর আবার একটু পিছিয়ে গেল। এসপ্তাহে গদাধর আর সারদা মনির বিয়ে। আর তাই পঞ্চম স্থানে জায়গা করে নিয়েছে। রেটিং ৯.৯।

নতুন ধারাবাহিক ‘খেলাঘর’ ও নিজের পারফরম্যান্সে টিআরপির তালিকায় আগের মতোই ষষ্ঠ স্থান দখল করে নিয়েছে। আর শ্রীময়ী ও রোহিত সেন এর কেমিস্ট্রি সপ্তম স্থানে রয়েছে। আর এদের সাথে যৌথ ভাবে দীপু আর অপুর অল্প অল্প ভালোবাসা সেরা দশের মধ্যে সপ্তম স্থানে এগিয়ে এসেছে। সেরা পাঁচ থেকে সরিয়ে টিআরপিতে আট নম্বর স্থানে জায়গা করে নিয়েছে মোহর আর শঙ্খ। এদের বিবাদ কি রেটিং এ পিছিয়ে যাওয়ার কারণ। অন্যদিকে প্রথম সপ্তাহে গ্রামের মাটির ভালোবাসাতে নবম স্থান দখল করেছে দেশের মাটি। আর দশম স্থানে প্রিয়ম ও সংকল্প জীবনসাথী’ পিছিয়ে গিয়েছে।রেটিং যথাক্রমে- ৯.০,৮.৩,৮.২,৭.৭,৭.৫।

স্টার জলসার ভাগ্যলক্ষী- ৬.৯
মহাপীঠ তারাপীঠ -৬.৮
সাঁঝের বাতি-৬.৭
গঙ্গারাম-৬.৩
কি করে বলবো তোমায়-৬.১
আলো ছায়া-৫.৯
তিতলি-৪.৮
ওগো নিরুপমা-৪.৭
সৌদামিনির সংসার-৪.১
ধ্রুবতারা-৩.৩
পান্ডব গোয়েন্দা -২.৯
প্রথমা কাদম্বিনী -২.২
অন্দরমহল-১.১

অন্যদিকে অন্যদিকে আবীর চ্যাটার্জি সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে প্রথম স্থানেই জায়গা করে নিয়েছে। আর দ্বিতীয় স্থানে বাঙালীর প্রিয় দিদি নাম্বার ওয়ান। অন্যদিকে মীরের হাসির ভ্যাকসিন মীরাক্কেল তৃতীয় স্থানে রয়েছে আর এই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৮.৪,৪.৭,৪.৩।

whatsapp logo