whatsapp channel

Skin Care Tips: লেবুর সাহায্যে দূর করুন মুখের কালো দাগ, ৫টি ফেসপ্যাক কাজে লাগবেই

সামনে পুজো আসছে মাত্র এক মাসের কাছাকাছি বাকি। তবে আর দেরি কেন? মুখের সমস্ত কালো দাগ দূর হবে নিমেষে। কালো দাগ দূর করতে জেনে নিন অসাধারণ পাতিলেবুর ফেসপ্যাক। Hoophaap এর…

Avatar

Advertisements
Advertisements

সামনে পুজো আসছে মাত্র এক মাসের কাছাকাছি বাকি। তবে আর দেরি কেন? মুখের সমস্ত কালো দাগ দূর হবে নিমেষে। কালো দাগ দূর করতে জেনে নিন অসাধারণ পাতিলেবুর ফেসপ্যাক। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ পাঁচটি টিপস –

Advertisements

১) দুই টেবিল চামচ পাতিলেবুর রস, এক টেবিল চামচ নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে দিন। তবে যদি কোন রকমের চুলকুনি বা র‍্যাশ হয়, তাহলে কিন্তু মুছে ফেলবেন, এটি আপনার জন্য নয়, যদি সহ্য হয় তাহলে লাগিয়ে তারপর জলে ধুয়ে ফেলুন। পরপর সাত দিন করুন, দেখবেন মুখের সমস্ত কালো দাগ দূর হয়ে গেছে।

Advertisements

২) পাতিলেবুর রসের সঙ্গে সামান্য পরিমাণে টক দই মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে নিন। আর পুজোর আগে সপ্তাহে তিন দিন লাগালেই যথেষ্ট।

Advertisements

৩) পাতিলেবুর রসের সঙ্গে সামান্য পরিমাণে চিনি মিশিয়ে নিন। মিশ্রণটি পুরোটা গুলে যেতে দেবেন না, চিনি গোটা গোটা থাকতে দেবেন, এই অবস্থায় চিনি খুব ভালো করে আপনি আপনার গায়ের উপরে বা যেখানে কালো দাগ হয়েছে, লেবুর রস দিয়ে ভালো করে মাখিয়ে রেখে দিন। ভালো করে ঘষে নেবেন তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

Advertisements

৪) পাতিলেবুর রসের সঙ্গে সমপরিমাণ আলুর রস এবং টমেটোর রস ভালো করে মিশিয়ে ফেলুন। মিশ্রনটিকে খুব ভালো করে কালো দাগের ওপরে লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

৫) পাতিলেবুর রসের সঙ্গে সামান্য পরিমাণে কফি পাউডার মিশিয়ে মুখে, গলায়, পিঠে, হাতে, পায়ে লাগিয়ে রেখে দিন। এরপর ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements