whatsapp channel

Annwesha Hazra: সম্মান পাওয়ার জন্য অপমানিত হতে হয়: অন্বেষা হাজরা

অন্বেষা হাজরা (Anwesha Hazra) জনপ্রিয় হয়ে উঠেছিলেন ‘এই পথ যদি না শেষ হয়’ ধারাবাহিকের মাধ্যমে। উর্মির চরিত্রে তাঁর অভিনয় দর্শকদের কাছে প্রশংসিত হয়েছিল। বর্তমানে স্টার জলসার ধারাবাহিক ‘সন্ধ্যাতারা’-য় মুখ্য চরিত্রে…

Avatar

Nilanjana Pande

অন্বেষা হাজরা (Anwesha Hazra) জনপ্রিয় হয়ে উঠেছিলেন ‘এই পথ যদি না শেষ হয়’ ধারাবাহিকের মাধ্যমে। উর্মির চরিত্রে তাঁর অভিনয় দর্শকদের কাছে প্রশংসিত হয়েছিল। বর্তমানে স্টার জলসার ধারাবাহিক ‘সন্ধ্যাতারা’-য় মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে অন্বেষাকে। কিন্তু একসময় অন্বেষাকে একের পর এক অডিশন থেকে রিজেক্ট করা হয়েছিল। তাঁকে বলা হয়েছিল, অভিনয়ের যোগ্যতা নেই তাঁর। সেই সময় মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন অন্বেষা। ছাদের ধারে দাঁড়িয়ে থাকতে থাকতেই মনে হত, ঝাঁপ দিয়ে দিলে ভালো হয়। কিন্তু কিছুক্ষণ পরেই মনে হত, মরে গেলে তো সব কিছুই শেষ হয়ে যাবে।

বিরক্ত লাগত মা-বাবার সাথে ধারাবাহিক দেখতে বসে। ধারাবাহিকের ব্যাকগ্রাউন্ড মিউজিক, সংলাপ কিছুই ভালো লাগত না। ধারাবাহিক দেখতে দেখতে অস্বস্তিতে রীতিমত বস বসেই দুলতেন অন্বেষা। কিন্তু পরক্ষণেই মনে হত, এইভাবে কাউকে থামানো যায় না। যার যেদিকে কেরিয়ার তৈরির ইচ্ছা, সততার সাথে এগিয়ে গেলে সেদিকেই কখনও না কখনও তার কেরিয়ার তৈরি হবেই। কেউ তাকে আটকাতে পারবে না। অন্বেষার ক্ষেত্রেও তাই ঘটেছে। একসময় ধারাবাহিকে পার্শ্ব চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন। কিন্তু ‘এই পথ যদি না শেষ হয়’-এর নায়িকা উর্মির চরিত্রে পলকের মধ্যে দর্শকদের নজর কেড়ে নিয়েছেন অন্বেষা।

2021 সালের নভেম্বর মাসে অন্বেষা ‘চুনী পান্না’ ধারাবাহিকে অভিনয়ের জন্য পুরস্কার পেয়েছিলেন। অন্বেষার জীবনে তাঁর রোল মডেল বাবা। কখনও মানসিক ভাবে ভেঙে পড়লে তিনি বাবার সাথেই সব কথা শেয়ার করেন। অন্বেষার বাবা তাঁকে বলেছিলেন, কখনও মান-সম্মান পাওয়ার জন্য অপমানিত হওয়া প্রয়োজন। যখনই অন্বেষা ভেঙে পড়েন, তাঁর বাবার এই কথা তাঁকে আবারও দাঁড় করিয়ে দেয়, জীবনে এগিয়ে যেতে সাহায্য করে।

জীবনে সব কাজকেই অন্বেষা যথেষ্ট সিরিয়াসলি নেন। কিন্তু কষ্ট পেলে রাতে একাই বালিশে শুয়ে কাঁদেন অন্বেষা। তবু থামতে রাজি নন তিনি।

whatsapp logo