whatsapp channel

সলমান খানের কোলে থাকা ছোট্ট মেয়েটি আজ ১৩৪ কোটির মালকিন, চিনতে পারছেন ইনি কে!

সলমান খান (Salman Khan)-এর ভাই-বোনদের মধ্যে তাঁর কাছে সবচেযে প্রিয় ছোট বোন অর্পিতা খান শর্মা (Arpita Khan Sharma)। সলমান ও তাঁর অন্য ভাই-বোনদের সাথে মিল নেই অর্পিতার চেহারার। ফলে তাঁকে…

Avatar

Nilanjana Pande

সলমান খান (Salman Khan)-এর ভাই-বোনদের মধ্যে তাঁর কাছে সবচেযে প্রিয় ছোট বোন অর্পিতা খান শর্মা (Arpita Khan Sharma)। সলমান ও তাঁর অন্য ভাই-বোনদের সাথে মিল নেই অর্পিতার চেহারার। ফলে তাঁকে বারবার বডি শেমিং-এর সম্মুখীন হতে হয়েছে। অর্পিতা নেতিবাচকতা গ্রহণ করেননি। তিনি নিজের মতো করেই এগিয়ে চলেছেন। পাশে পেয়েছেন তাঁর দাদা সলমানকে। কিন্তু খান পরিবারে অর্পিতার আসা প্রায় অলৌকিক বলা চলে। বলা যায়, বিধাতাই হয়তো তাঁর জন্য রচনা করেছিলেন এই ভাগ্য।

সলমানের পিতা সেলিম খান (Salim Khan) যখন হেলেনকে বিয়ে করেন সেই সময় তা মানতে পারেননি তাঁর প্রথম স্ত্রী সলমা খান (Salma Khan)। সলমান ও তাঁর বাকি ভাই-বোনদের কাছেও হেলেনের গ্রহণযোগ্যতা ছিল না। হেলেন বুঝতে পারছিলেন, তিনি ভুল করেছেন। ফলে সকলের সাথে মানিয়ে নেওয়ার চেষ্টা করছিলেন তিনি। এই কারণে হেলেন সিদ্ধান্ত নেন, তিনি সন্তানধারণ করবেন না। সলমানদের নিজের সন্তানের মতোই ভালোবাসা দিতে শুরু করেন হেলেন। তবে ঘটনার মোড় পরিবর্তিত হয় এক রাতে।

একটি পার্টি থেকে ফিরছিলেন সেলিম ও হেলেন। সেই সময় তাঁরা রাস্তায় একটি শিশুকন্যাকে পড়ে থাকতে দেখেন। শিশুটি চিৎকার করে কাঁদছিল। তার পাশে শুয়েছিলেন এক মহিলা। কৌতুহলী হয়ে গাড়ি থেকে নেমে হেলেন ও সেলিম এগিয়ে যান তাদের দিকে। শিশুটির কাছে গিয়ে তাঁরা বুঝতে পারেন, পাশে শুয়ে থাকা ওই মহিলা শিশুর মা এবং তিনি বেশ কিছুক্ষণ আগেই মারা গিয়েছেন। সেলিম দ্রুত শিশুটির মায়ের সৎকারের ব্যবস্থা করেন। কিন্তু তাঁর চিন্তা ছিল কয়েক মাসের বাচ্চা মেয়েটিকে নিয়ে। কারণ মাতৃদুগ্ধ প্রয়োজন তার জন্য। শিশুটিকে কোনো হোমে দিলে তাকে বাঁচানো যাবে না, বুঝতে পেরেছিলেন সেলিম। হেলেনই করেন সমস্যার সমাধান। শিশুটিকে দত্তক নিতে চান তিনি। সেদিন হেলেনের সিদ্ধান্তে সায় দিয়েছিলেন সলমা।

শিশুটিকে আইনত দত্তক নেন হেলেন ও সেলিম। নাম রাখেন অর্পিতা। সলমান পেয়েছিলেন তাঁর একরত্তি খেলার সাথী। সেই সময় তিনি টিনএজার। ছোট্ট অর্পিতাকে অধিকাংশ সময় দেখা যেত সলমানের কোলে। পরবর্তীকালে লন্ডন স্কুল অফ ফ্যাশন থেকে পড়াশোনা করে ইন্টিরিয়র ডিজাইনার হিসাবে কাজ শুরু করেন অর্পিতা। 2014 সালে দীর্ঘদিনের প্রেমিক আয়ুশ শর্মা (Ayush Sharma)-কে বিয়ে করেন তিনি। তাঁদের দুই পুত্রসন্তান রয়েছে যাদের নাম আয়াত (Ayat), আহিল (Ahil)। বর্তমানে অর্পিতার নিজস্ব সম্পত্তির মূল্য মোট একশো চৌত্রিশ কোটি।

whatsapp logo