BollywoodHoop Plus

The Kerala Story: শুধুমাত্র একটা ছবি বদলে দিল সোনিয়ার জীবন!

সাম্প্রতিক কালে মুক্তি পেয়েছে নতুন ফিল্ম ‘দ্য কেরালা স্টোরি’। বাঙালি পরিচালক সুদীপ্ত সেন (Sudipta Sen) নির্মিত এই ফিল্মের ট্রেলার মুক্তি পাওয়ার পর থেকেই ভারতবর্ষ জুড়ে দানা বেঁধেছিল বিতর্ক। ‘দ্য কেরালা স্টোরি’ মুক্তির পর থেকে তা ঘিরে তৈরি হয়েছে রাজনৈতিক ও ধর্মীয় বিতর্ক। কিছু রাজনৈতিক দল ‘দ্য কেরালা স্টোরি’-কে রাজনৈতিক প্রোপাগান্ডা রূপে অভিযুক্ত করা হয়েছে। কিন্তু ‘দ্য কেরালা স্টোরি’ বর্তমানে হয়ে উঠেছে এই ফিল্মের মুখ্য অভিনেত্রী সোনিয়া বালানি (Sonia Balani)-র লাইফ স্টোরি।

দীর্ঘদিন ধরে সোনিয়ার অভিনেত্রী হওয়ার লড়াইয়ে ‘দ্য কেরালা স্টোরি’ যুক্ত করেছে একটি মাইলস্টোন। সোনিয়া বলিউডের আউটসাইডার। উত্তরপ্রদেশের আগ্রার মেয়ে তিনি। সেখানেই বেড়ে উঠেছেন সোনিয়া। পড়াশোনা শেষ করে আগ্রা থেকে সোনিয়া অভিনেত্রী হওয়ার স্বপ্ন নিয়ে চলে এসেছিলেন মুম্বই। 2012 সালের নভেম্বর মাসে মুম্বইয়ের মাটিতে পা দেওয়ার পর একের পর এক অডিশন দিতে শুরু করেন সোনিয়া। একসময় অডিশন দিতে গিয়ে ভয় পেয়েছিলেন সোনিয়া। সেই সময় মুম্বইয়ে নতুন এসেছিলেন তিনি। মিরর ওয়ার্ক করে অডিশন দিতে গিয়ে বুঝতে পেরেছিলেন, এই ধরনের অভিনয় করলে কোথাও সিলেক্ট হওয়া সম্ভব নয়। এরপরেই নিজেকে যথাযথ গ্রুম করতে শুরু করেন সোনিয়া।

 

View this post on Instagram

 

A post shared by Sonia Balani (@soniabalani9)

‘বড়ে আচ্ছে লাগতে হ্যায়’ ধারাবাহিকের মাধ্যমে প্রথমবার অভিনেত্রী হিসাবে ছোট পর্দায় আত্মপ্রকাশ ঘটে সোনিয়ার। এরপর একাধিক ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। 2016 সালে বড় পর্দায় ‘তুম বিন 2’-র মাধ্যমে ডেবিউ করেন সোনিয়া। ফিল্মটি ফ্লপ হয়। এরপর ‘বাজার’ ফিল্মে পার্শ্ব চরিত্রে অভিনয় করলেও সফল হননি তিনি। কিন্তু বর্তমানে সবটুকুই অতীত। কেরিয়ার নিয়েছে নতুন মোড়। ‘দ্য কেরালা স্টোরি’-তে খল চরিত্র আসিফার ভূমিকায় সোনিয়ার অভিনয় প্রশংসিত হয়েছে। সোশ্যাল মিডিয়াতেও বাড়তে শুরু করেছে তাঁর অনুরাগীদের সংখ্যা।

শোনা যাচ্ছে, এই ফিল্মে অভিনয়ের জন্য ত্রিশ লক্ষ টাকা পারিশ্রমিক পেয়েছেন সোনিয়া। উত্তাল সারা দেশ। কিন্তু ‘দ্য কেরালা স্টোরি’ পূরণ করেছে এক অভিনেত্রীর স্বপ্নকে।

 

View this post on Instagram

 

A post shared by Sonia Balani (@soniabalani9)

whatsapp logo