BollywoodHoop Plus

Uday Chopra: ফ্লপ ফিল্মি কেরিয়ার, তবু কিভাবে অগাধ সম্পত্তির মালিক উদয় চোপড়া!

একবিংশ শতকের শুরুতে যশ চোপড়া (Yash Chopra) নির্মিত ফিল্ম ‘মহব্বতেঁ’ বক্স অফিসে সুপারহিট হয়েছিল। আজও তা মিউজিক্যাল ব্লকবাস্টার। এই ফিল্মে নজর কেড়েছিলেন নায়কোচিত নয় অথচ আকর্ষণীয় স্ক্রিন প্রেজেন্সের একটি ছেলে। টাইটেল কার্ডে নাম ছিল উদয় চোপড়া (Uday Chopra)। সেইসময় আসেনি ‘স্টারকিড’, ‘নেপোটিজম’ শব্দগুলি। যশের কনিষ্ঠ পুত্র উদয়ের অভিনয়, দুষ্টুমি দর্শকদের মনোরঞ্জন করেছিল। এরপর বেশ কয়েকটি ফিল্মে অভিনয় করলেও ‘ধুম’-এ সকলকে অবাক করেছিলেন উদয়। তাঁর লিপে ‘দিলবরা’ গানটি যথেষ্ট হিট। কিন্তু তারপরেও উদয় বলিউডে নায়ক হিসাবে প্রতিষ্ঠা পাননি।

 

View this post on Instagram

 

A post shared by Uday Chopra (@udayc)

উদয়ের ঘটনা ইঙ্গিত করে, নেপোটিজম ও স্টারকিড কোশেন্ট বলিউডে খাটে না। তাই উদয়কে নিজের রাস্তা নিজেই তৈরি করে নিতে হয়েছে। একসময় তিনিও মানসিক অবসাদের শিকার হয়ে আত্মহত্যার পথ বেছে নিতে চেয়েছিলেন। চিকিৎসা ও কাউন্সেলিং-এর পর সুস্থ হয়ে উদয় তৈরি করেছেন ‘ইয়োমিক্স’। এই সংস্থা যশরাজ ফিল্মস প্রযোজিত বিখ্যাত ফিল্মগুলির কার্টুন তৈরি করে। এছাড়াও তাঁর দাদা আদিত্য চোপড়া (Aditya Chopra)-র সাথে যশরাজ ফিল্মসের কাজেও হাত লাগিয়েছেন উদয়। বর্তমানে তাঁর মোট সম্পত্তির পরিমাণ প্রায় পঞ্চাশ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মূদ্রায় প্রায় আটত্রিশ কোটি টাকা।

 

View this post on Instagram

 

A post shared by Uday Chopra (@udayc)

উদয় কিন্তু তাঁর অভিনীত ফিল্মগুলিতে ছকভাঙা চরিত্রেই অভিনয় করেছিলেন। এর মধ্যে অন্যতম ‘পেয়ার ইমপসিবল’। এই ফিল্মে তাঁর বিপরীতে অভিনয় করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas)। উদয়ের চরিত্রটি ছিল এক কুরূপ যুবকের যে একজন সুন্দরী মহিলার প্রেমে পড়ে যায়। ওই মহিলা তার কলেজ জীবনের বান্ধবী। অভিনয়ে উদয় বরাবর ভালোই ছিলেন। কিন্তু কোনো এক অজানা কারণে নায়ক হিসাবে তাঁকে দেখতে চাইল না বলিউড।

পরবর্তীকালে নার্গিস ফকরি (Nargis Faqri)-র সাথে উদয়ের সম্পর্ক খবরের শিরোনাম দখল করেছিল। কিন্তু তাঁদের ব্রেক-আপ হয়ে যায়। তবু এতদিন পরেও উদয়ের প্রশংসা করে নার্গিস বলেছেন, তাঁর সাথে কাটানো সময় নার্গিসের জীবনের সেরা মুহূর্ত।

 

View this post on Instagram

 

A post shared by Uday Chopra (@udayc)

Related Articles