Hoop Life

Lifestyle: মাত্র ৫ মিনিটেই সারা শরীরের অবাঞ্ছিত লোম দূর করুন

মাত্র দুটো জিনিস ব্যবহার করেই আপনি আপনার সারা শরীরের অবাঞ্চিত লোম তুলুন, লোমকে একেবারে দূর করে ফেলতে পারেন, এটি যেমন সৌন্দর্য বৃদ্ধি করে আবার অতিরিক্ত হওয়ার কারণে কিন্তু দেখতে বাজে লাগে। দেরি না করে, মাত্র দুটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিলেই কিন্তু আর এটি যদি আপনি সপ্তাহে অন্তত সাত দিন পর পর ব্যবহার করতে পারেন, তাহলে আপনার অবাঞ্চিত লোমের পরিমাণ অনেকখানি কমে যাবে। দাইয়া দেরি না করে, আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে মুখ, হাতে, পায়ের লোমকে আপনি দূর করতে পারবেন খুব সহজেই।

উপকরণ হিসাবে আপনাকে যা নিতে হবে তা হল পাতিলেবুর রস। পাতিলেবুর রসকে খুব ভালো করে এক কাপ জলের মধ্যে গরম করে ফুটিয়ে নিন, তারপর এর মধ্যে দিয়ে দিন তিন থেকে চার টেবিল চামচ চিনি। বেশ আঠা আঠা হয়ে গেলে যখন একটুখানি চামচে করে দেখে নেবেন, যে চিনি পুরোটা গলে গেছে কিনা, তারপর নামিয়ে সামান্য ঠান্ডা করে নিন, এরপর যেখানে লোমের আধিক্য বেশি, সেখানে সামান্য বডি পাউডার মেখে নিয়ে তার ওপরে এটি কোনো চামচের সাহায্যে লাগিয়ে কোনো পাতলা কাগজ বা টিস্যু পেপার দিয়ে একটু চাপ দিয়ে তুলে নিলেই দেখবেন, সাথে সাথে লোম উঠে আসছে।

নিয়মিত করতে পারলে লোম যেমন উঠে যাবে, ঠিক তেমনি গায়ের রঙ অনেক পরিষ্কার হয়ে যাবে। গায়ের মধ্যে থাকা ময়লা একেবারে পরিষ্কার হয়ে যাবে। এটি পরপর ৭ দিন করতে হবে। তবে কারোর যদি লেবুতে কোন সমস্যা হয়ে থাকে, তাহলে এই হোম রেমেডিটি আপনার জন্য নয়।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক