Hoop Life

যৌবন ধরে রাখতে ভিটামিন-ই ক্যাপসুলের পাঁচটি ব্যবহার- সহজ ঘরোয়া পদ্ধতি

ত্বক, চুল, নখ হাত, পা সর্বাঙ্গীন সুন্দর করতে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন। সবুজ রংয়ের ভিটামিন ই ক্যাপসুল খুব সহজে ওষুধের দোকানে গেলে পাওয়া যায়। এছাড়াও হলুদ রঙের হাই পাওয়ারের ভিটামিন ই ক্যাপসুল ও পাওয়া যায়। আপনার ত্বক চুল যতটা ক্ষতিগ্রস্থ সেই বুঝে ব্যবহার করুন এই ওষুধটি।

১) নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে চুলের ডগায় ভালো করে ম্যাসাজ করলে চুল ফাটা কমে যায়। চুলের গোড়ায় ম্যাসাজ করলে খুশকি কমে যায়।

২) রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে দু চামচ লেবুর রস, এক চামচ নারকেল তেল, এক চামচ গ্লিসারিন, দুটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগাতে পারলেই ত্বক ঝলমলে এবং পরিষ্কার হয়ে উঠবে।

৩) ঘাড়, কনুই, আন্ডারআর্ম, হাঁটুতে কফি, নারকেল তেল, ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে লাগাতে পারলেই কয়েক দিনের মধ্যে সমস্ত কালো দাগ দূর হয়ে যাবে।

৪) চোখের যত্ন নিতে রাতে শুতে যাওয়ার সময় একটি ভিটামিন ই ক্যাপসুল ভালো করে চোখের উপরে ম্যাসাজ করুন। আইল্যাশ ভালো রাখতে এটি সাহায্য করে। তাছাড়াও ভ্রুতে ক্যাস্টর অয়েলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে লাগাতে হবে।

৫) ঠোঁট গোলাপি রাখতে প্রতিদিন শুতে যাওয়ার সময় ভেসলিনের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে লাগাতে পারলে ঠোঁট নরম তুলতুলে এবং গোলাপী থাকবে।

whatsapp logo