Hoop Life

সাদাস্রাবের সমস্যা থেকে বাঁচতে মেনে চলুন ঘরোয়া টোটকা

বিজ্ঞানের ভাষায় এর নাম লিউকোরিয়া। সাদা স্রাব নিয়ে অনেকেই খুব সমস্যায় পড়েন। পিরিয়ড এর পাশাপাশি প্রত্যেকটি মহিলার এখন এটি একটি অনেক বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তবে আপনারা যদি এই বিষয়টি নিয়ে সমস্যা হয়ে থাকে লজ্জা পাবেন না খোলাখুলি আলোচনা করুন। কয়েকটা প্রাকৃতিক উপায়ে মেনে চললেই কিংবা জীবনযাত্রা একটু পরিবর্তন আনতে পারলে এই সমস্যা থেকে সমাধান পাওয়া যেতে পারে।

পিরিয়ডের আগে যোনি থেকে সাদা রঙের এক ধরনের তরল পদার্থ বের হতে থাকে। যদিও এটি প্রত্যেকটি মেয়েদের জন্যই খুব স্বাভাবিক, একটি ঘটনা তবে কোন কিছুই বেশি হওয়াটা খুব একটা স্বাভাবিক নয়। পিরিয়ডের সময় অথবা প্রেগনেন্সি বা ওভলিউশন এর সময় অনেক সময় তীব্র শারীরিক উত্তেজনা জন্য এটি হতে পারে। তবে সব সময় যে এর জন্য শারীরিক উত্তেজনাই দায়ী, তাই নয় অনেক সময় মেন্টাল স্ট্রেস থেকেও আপনার সাদাস্রাব এর সমস্যা হতে পারে। খেয়াল রাখবেন এটি যেন সবসময় সাদা রংয়ের হয় যদি অন্য কোন রংয়ের হয় তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

এরথেকে রেহাই পেতে বাড়িতে থাকা কয়েকটি উপাদান দিয়ে সহজেই এর থেকে রেহাই পেতে পারেন। জলের মধ্যে কয়েকটা মেথি দানা ভিজিয়ে প্রতিদিন খেতে পারেন। যোনিকে আকর্ষণীয় এবং স্বাস্থ্যবান করতে প্রতিদিন টক দই খেতে পারে। অনেক সময় রাস্তায় বেরিয়ে মহিলাদের এই সমস্যার সম্মুখীন হতে হয়, বাড়িতে থাকা এ ধরনের ঘরোয়া টোটকা ব্যবহার করে যদি কোন সমস্যার সমাধান না হয় তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।