Hoop Life

Skin Care Tips: ডিমের সাদা অংশ দিয়ে মুখের অবাঞ্ছিত লোম দূর করার ঘরোয়া উপায়

মুখের উপর হওয়া ছোট ছোট লোম আমাদেরকে দেখতে অনেকটা বিশ্রী করে তোলে। তবে এই শারীরিক কোন হরমোন সমস্যার জন্য এই লোম বেড়ে যায় কিন্তু বেড়ে যেতে পারে। তাই সবার আগে চিকিৎসকের পরামর্শ নিন। তবে ডিমের সাদা অংশ দিয়ে কিন্তু আপনি অবাঞ্ছিত লোম কে একেবারে দূর করে ফেলতে পারবেন, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন ডিমের সাদা অংশ, তার সঙ্গে একটা জিনিস মিশিয়ে কিভাবে মুখের অবাঞ্ছিত লোম দূর করা যায়।

ডিমের সাদা অংশের সঙ্গে এরপরে খুব ভালো করে কর্নফ্লাওয়ার গুলে নিন। আপনি জানেন কর্নফ্লাওয়ার আমাদের মুখের অবাঞ্ছিত লোম দূর করতে কতটা সাহায্য করে। না অনেকেই হয়ত জানেন না, ব্যবহার করে দেখতে পারেন। ডিমের সাদা অংশ সমপরিমাণে মতন কর্ণফ্লাওয়ার গুলো খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখের ওপরে একবার লাগিয়ে নিয়ে তারপরে কয়েকটা টিস্যু পেপার টুকরো টুকরো করে কেটে এই মিশ্রণের উপর আটকে দিন, তারপরে আবারো ডিমের সাদা অংশ এবং কর্ণফ্লাওয়ারের মিশ্রণটি দিয়ে এইভাবে দু-তিনবার টিস্যু পেপার এবং মিশ্রন দিতে থাকুন।

অন্তত আধ ঘণ্টা রেখে দিন। তারপর এটি পেপার ধরে টানুন, দেখবেন টিস্যু পেপারের গায়ের লোম উঠে এসেছে, এরকম যদি সপ্তাহে দুদিন করতে পারেন, তাহলে কিন্তু আপনার ত্বক একেবারে পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে। বুঝতে পারলেন যে ডিমের সাদা অংশ দিয়ে আপনার দক্ষতা ঝকঝকে হবে। তাই পার্লারে গিয়ে আর অবাঞ্ছিত লোম পরিষ্কার করতে হবে না, বাড়িতে থেকেই একেবারে প্রাকৃতিক নিয়মে অবাঞ্ছিত লোম তুলে ফেলুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles