Hoop Life

Winter Special Lip Scrubber: শীতে ঠোঁট ফেটে চৌচির! বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অ্যালোভেরা স্ক্রাবার

শীতকাল মানেই ঠোঁটের একেবারে দফারফা। ঠোঁটকে যদি সুন্দর, গোলাপী এবং নরম করে তুলতে চান? তাহলে অবশ্যই অ্যালোভেরা জেল ব্যবহার করুন। অ্যালোভেরার স্ক্রাবার আপনার ঠোঁটকে সুন্দর করতে সাহায্য করবে। এর জন্য বেশি কিছু প্রয়োজন নেই, বাড়িতে একটা অ্যালোভেরা থাকলেই আপনার ঠোঁট হবে একেবারেই গোলাপি। শীতকালে যদি সমস্যা হয়, তার হাত থেকে রেহাই পাবেন। রান্নাঘরে থাকা কয়েকটা জিনিস আপনাকে ব্যবহার করতে হবে এর জন্য আপনাকে নামিদামি লিপ ক্রিম বা লিপ স্ক্রাবার আবার কিনতে হবে না বাইরে থেকে। এগুলি ব্যবহার করলে ঠোঁট প্রাকৃতিকভাবে সুন্দর থাকবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে বানাবেন ঠোঁটের জন্য উপযুক্ত অ্যালোভেরা স্ক্রাবার।

স্ক্রাবার বানানোর জন্য প্রয়োজন হবে তিন থেকে চার টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক টেবিল চামচ চিনি, এক টেবিল চামচ মধু এই তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। ফ্রিজে রেখে দিতে পারেন, রাতে শুতে যাওয়ার সময় ঠোঁট ভালো করে পরিষ্কার করে নিয়ে এই মিশ্রণটি ঠোঁটের উপরে ক্লক ওয়াইজ আর এবং অ্যান্টি ক্লক ওয়াইজ খুব ভালো করে ম্যাসাজ করতে হবে। এরপর খুব ভালো করে জল দিয়ে ধুয়ে নিতে হবে। এরপর মোটা করে ভেসলিন লাগিয়ে শুয়ে পড়ুন। সকালবেলা ঘুম থেকে উঠে দেখুন আপনার ঠোঁট কত সুন্দর, গোলাপি নরম, তুলতুলে হয়ে গেছে।

এই অসাধারণ স্ক্রাবার কি উপকারিতা জানেন? এটি যদি আপনি নিয়মিত ব্যবহার করেন, তাহলে ঠোঁট আর কোনোদিনও ফাটবেন না, শীতকাল তো নয়ই এছাড়াও ঠোঁটের ওপরে অনেক সময় কালো কালো দাগ হয়ে যায় সে কালো কালো দাগ থেকেও আপনি রেহাই পাবেন। তবে ঠোঁট সুন্দর রাখতে গেলে প্রথমেই আপনাকে যা করতে হবে নিয়মিত শাকসবজি খেতে হবে। এছাড়া গরম পানীয় খুব একটা পান করা যাবে না। ধূমপান করা থেকে নিজেকে বিরত রাখতে হবে। এ জিনিসগুলি মেনে চলুন, দেখবেন, আপনার ঠোঁট, গোলাপি সুন্দর ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles